× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২৩ এপ্রিল ২০২১, শুক্রবার, ১০ রমজান ১৪৪২ হিঃ

লাক্কাতুরায় মালনিছড়া চা বাগানের টিলায় প্রাচীর নির্মাণ কাজ উদ্বোধন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

হযরত শাহজালাল (রহ.) ও ৩৬০ আওলিয়ার স্মৃতি বিজড়িত টিলা লাক্কাতুরায় মালনিছড়া চা বাগানের ভেতর অবস্থিত টিলা সংরক্ষণের লক্ষ্যে প্রাচীর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। গত শনিবার সকালে এ উপলক্ষে মালনিছড়া চা বাগানে এক মতবিনিময় ও মিলাদ অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হযরত শাহজালাল (রহ.) দরগাহ শরীফের মোতাওয়াল্লি সরেকওম ফতেহ উল্লাহ আল আমান। প্রধান অতিথির বক্তব্যে হযরত শাহজালাল (রহ.) দরগাহ শরীফের মোতাওয়াল্লি সরেকওম ফতেহ উল্লাহ আল আমান বলেন, প্রতি বছর ২৬শে শাওয়াল ‘লাকড়ি তোড়া’ উৎসব পালন করে আসছেন ভক্ত-অনুরাগীরা। শাহজালালের (রহ.) জীবদ্দশায় এভাবে লাকড়ি সংগ্রহ করে রান্না করা হতো। সে ঐতিহ্য রক্ষা করতে এবং সংরক্ষণের উদ্যোগে আমরা একটি প্রাচীর নির্মাণ করার সিদ্বান্ত গ্রহণ করি। সেই ধারাবাহিকতায় দানবীর ডা. সৈয়দ রাগীব আলী আমাদেরকে সহযোগিতা করার জন্য আজ ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পারছি। হযরত শহাজালাল (রহ.) ও ৩৬০ আউলিয়া ভক্ত পরিষদের সাধারণ সম্পাদক আলহাজ শেখ মো. মকন মিয়ার সভাপতিত্বে প্রধান বক্তার বক্তব্য রাখেন শিল্পপতি দানবীর ড. সৈয়দ রাগীব আলী।
প্রাচীর নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন ও আলোচনা সভায় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন হযরত শাহজালাল (রহ.) ও ৩৬০ আউলিয়া ভক্তবৃন্দ পরিষদের সিনিয়র সহ-সভাপতি শেখ জালাল ফরিদ উদ্দিন, সহ-সাধরণ সম্পাদক কাজী নুরুল আলম চৌধুরী, শিল্পপতি মটুক হাজি, এসএম হারুন চিশতি, ইঞ্জিনিয়ার এম ফাহিম আহমেদ ফারাবী, মোহাম্মদ আমীরুল ইসলাম কবির, হযরত শাহজালাল (রহ.) মাজারের খাদেম মো. নিজাম উদ্দিন, সৌরভ সোহেল, মো. লিটন আহমদ, জেলা ছাত্রদলের সহ-সাংস্কৃতিক সম্পাদক হিলাল উদ্দিন শিপু, সিলেট সামাজিক ছাত্র আন্দোলনের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক নিজাম উদ্দিন টিপু, আইনুল আলম চৌধুরী আরিফ, এসএম জালালাবাদী প্রমুখ। মিলাদ মাহফিলে মোনাজাত পরিচালনা করেন জালালপুর হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হাফিজ নিজাম উদ্দিন চৌধুরী।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর