× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৯ এপ্রিল ২০২১, সোমবার

জিয়াউর রহমান আজ ইতিহাসের কাঠগড়ায়

বাংলারজমিন

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি
২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দলের শৃঙ্খলা ভঙ্গ করলে কাউকেই ছাড় দেয়া হবে না। মানুষের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। একটি খারাপ আচরণ ১০টি ভালো কাজ ম্লান করে দেয়। মনে রাখতে হবে, জনগণই ক্ষমতার উৎস। কাজেই তাদের স্বার্থকে সব সময়ই প্রাধান্য দিতে হবে। গতকাল সিরাজগঞ্জের উল্লাপাড়া বিজ্ঞান কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, মহান মুক্তিযুদ্ধে জিয়াউর রহমান সেক্টর কমান্ডার ছিলেন। কিন্তু স্বাধীনতার পরবর্তী সময়ে তিনি নিজেকে নিজেই বিতর্কিত করেছেন।
ইতিহাস তাকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে। তিনি সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছেন এবং বঙ্গবন্ধুর খুনিদের বিদেশে পালিয়ে যেতে সহযোগিতা দিয়েছেন। এমনকি তাদেরকে প্রতিষ্ঠিত করেছেন। জাতি তার এই কর্মকাণ্ড কোনদিন ক্ষমা করবে না। ওবায়দুল কাদের আরো বলেন, বিএনপি বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের দিন ৭ই মার্চকে পালনের উদ্যোগ নিয়েছেন। তিনি এই উদ্যোগকে সাধুবাদ জানান। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আজ করোনার চরম মহামারির সময়ই অর্থনৈতিক দিক থেকে বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর তুলনায় অনেক এগিয়ে আছে। একই সঙ্গে স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে। এজন্য তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। দুঃসময়ে যারা দলের জন্য কাজ করেছেন, যারা প্রকৃতই ত্যাগী নেতাকর্মী তাদেরকে অবশ্যই মূল্যায়ন করতে হবে বলেও জানান তিনি। উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফার সভাপতিত্বে এবং পৌর মেয়র এসএম নজরুল ইসলামের সঞ্চালনায় সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত) এসএম কামাল হোসেন, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক মেরিনা জাহান কবিতা, আব্দুল আওয়াল শামীম, তানভীর ইমাম এমপি, অধ্যাপক ডা. আব্দুল আজিজ এমপি, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কেএম হোসেন আলী হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার প্রমুখ।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর