× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার
ডামুড্যা পৌরসভা নির্বাচন

সহিংসতার আশঙ্কায় সরে দাঁড়ালেন নৌকার প্রার্থী

অনলাইন

শরীয়তপুর প্রতিনিধি
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৮, ২০২১, রবিবার, ১০:১৭ পূর্বাহ্ন

সহিংসতার আশঙ্কায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শরীয়তপুরের ডামুড্যা পৌরসভার আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়রপ্রার্থী মো. কামাল উদ্দিন আহমেদ। গত রাতে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি। ওই পৌরসভার স্থগিত দুই ভোটকেন্দ্রে আজ ভোটগ্রহণ চলছে।  নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে মেয়রপ্রার্থী মো. কামাল উদ্দিন বলেন, রক্তের পথে হেঁটে গিয়ে আমি এই মেয়রের চেয়ারে বসতে চাই না। আমি বিভিন্ন মাধ্যম থেকে পাওয়া তথ্যে জানতে পারি, দুটি স্থগিত কেন্দ্রে নির্বাচনের দিন বড় ধরনের সহিংসতা ঘটতে পারে জামায়াত-বিএনপি সঙ্গে আমাদের সংগঠনের কিছু নেতার। তাই নির্বাচনে যেন সহিংসতা না হয় সেই লক্ষ্যে আমি নির্বাচন থেকে সরে দাঁড়ালাম। আমি কেন্দ্র নেতা, জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে কথা বলে এ সিদ্ধান্ত নিয়েছি। এ সময় সংবাদ সম্মেলনে অভিযোগ করে কামাল উদ্দিন আহমেদ বলেন, দলের নেতারা আমাকে কোনোভাবেই সহযোগিতা করেনি। দলের উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ূন কবির বাচ্চু ছৈয়াল ও সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবলু শিকদার আমার পক্ষে কাজ করেননি।
তারা প্রকাশ্যে বা গোপনে নির্বাচনে আমার মনোনয়নের বিরোধিতা করতে থাকেন। তারা বলেন, এই মনোনয়ন প্রধানমন্ত্রী দিয়েছেন কিন্তু সংসদ সদস্য অবগত নন। নির্বাচনী কার্যক্রম করার জন্য নিয়মিত খরচ নিতেন। কিন্তু আমার পক্ষে কাজ না করে করত বিপরীতে।
উল্লেখ্য, এর আগে নির্বাচনের পরিস্থিতি অনুকূলে না বলে নির্বাচন বন্ধ করে দেন কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা। নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. কামাল উদ্দিন আহমেদ, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জগ প্রতীকে রেজাউল করিম রাজা, বিএনপির মনোনীত প্রার্থী নাজমুল হোসেন সবুজ, বিএনপির বিদ্রোহী প্রার্থী আলমগীর হোসেন মাদবর প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
milon
২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার, ১:৫০

I SALUT U. 01637142680

অন্যান্য খবর