× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

বগুড়ায় ভোটারদের দীর্ঘ লাইন

অনলাইন

বগুড়া প্রতিনিধি
(১ মাস আগে) ফেব্রুয়ারি ২৮, ২০২১, রবিবার, ১১:০২ পূর্বাহ্ন

বাংলাদেশের বৃহত্তর পৌরসভা বগুড়ায় শান্তিপূর্ণভাবে গ্রহণ শুরু হয়েছে। সকাল থেকেই ভোট কেন্দ্রে নারী, পুরুষ ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। নির্বাচন সুষ্ঠু করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে।
বগুড়া পৌরসভায় এবার মেয়র পদে ৪ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৫০জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ২১টি ওয়ার্ডে ভোটগ্রহণ সুষ্ঠভাবে সম্পন্ন করতে ১১৩টি কেন্দ্রে  নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনী নিয়োজিত আছেন। আইনশৃঙ্খলা রক্ষার জন্য প্রতিটি ওয়ার্ডে ১ জন  ম্যাজিস্ট্র্রেট, পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে মোবাইল ফোর্স, স্ট্রাইকিং ফোর্স ও র‌্যাবের মোবাইল টিম এবং বিজিবি মোতায়েন রয়েছে। এছাড়া প্রতিটি ভোট কেন্দ্রে পুলিশ ও আনসারের সমন্বয়ে ২০ জন করে  আইনশৃঙ্খলা সদস্য মোতায়েন রয়েছে।
ভোট কেন্দ্রগুলোতে ১ হাজার ৫শত জন পুলিশ নিরাপত্তার দায়িত্ব পালন করছে। এছাড়াও ১ হাজার ৫ শত আনছার ভিডিপি সদস্য রয়েছে।  কেন্দ্র গুলোতে ৪ স্তর নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। ৭টি ট্রাইকিং ফোর্স রয়েছে। র‌্যাব সদস্য  ছাড়াও সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।
বগুড়া পৌরসভার মোট আয়তন ৭০ বর্গ কিলো মিটার। ২১টি ওয়ার্ড নিয়ে বগুড়া পৌরসভা গঠিত। ভোটার সংখ্যা ২লাখ ৭৫ হাজার ৮শত ৭০জন। বগুড়া পৌরসভায় পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যা বেশি। ১১৩টি   কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে ৫৬টি কেন্দ্র ঝুকিপূর্ণ বলে চিহ্নিত করা হয়েছে।
সকাল আটায় বিএনপি প্রার্থী রেজাউল করিম বাদশা শহরের হাসনা জাহান বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন। সকালেই আওয়ামী লীগের প্রার্থী আবু ওবায়দুল হাসান ববিও ভোট দিয়েছেন তার কেন্দ্রে। অপরদিকে এবারের আলোচিত স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ জুবলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিয়েছেন। সব প্রার্থীই আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় খুশি। বিএনপি প্রার্থী রেজাউল করিম বাদশা মানবজমিনকে বলেন, সকালের এই পরিবেশ শেষ পর্যন্ত থাকলে এই নির্বাচন একটি মডেল নির্বাচন হতে পারে। ভোটাররা এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন।
স্বতন্ত্রপ্রার্থী আব্দুল মান্নান আকন্দ মানবজমিনকে বলেন, ফলাফল যাই হোক এই নির্বাচনে জনগণের মতামতের প্রতিফলন ঘটবে। তিনিও আশা করেন এইরকম সুষ্ঠু পরিবেশ শেষ পর্যন্ত থাকবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর