× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

মোংলা বন্দরে জাহাজ ডুবি, ১৩ নাবিক উদ্ধার

বাংলারজমিন

বাগেরহাট প্রতিনিধি
১ মার্চ ২০২১, সোমবার

বাগেরহাটের মোংলা বন্দরের পশুর চ্যানেলে এমভি বিবি-১১৫৮ নামে একটি লাইটার কার্গো জাহাজের তলা ফেটে ডুবে গেছে। গত শনিবার দিবাগত রাত ১১টার দিকে ইসমাইলের চরে এই দুর্ঘটনা ঘটে। জাহাজে থাকা মাস্টার, স্টাফ ও নিরাপত্তা কর্মীসহ ১৩ জনকে উদ্ধার করেছে মোংলা কোস্টগার্ড। গতকাল সকালে বন্দর কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে জাহাজটি এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। ডুবে যাওয়া কার্গো জাহাজের মাস্টার ওসমান আলী জানান, মোংলা বন্দরের হাড়বাড়িয়ার ৭ নম্বর অ্যাংকারেজে থাকা বিদেশি জাহাজ এমভি জসকো  থেকে শনিবার প্রায় ৮০০ টন কয়লা বোঝাই করে লাইটার কার্গো জাহাজ এমভি বিবি-১১৪৮। এরপর শনিবার রাতে কার্গো জাহাজটি ওই বিদেশি জাহাজ থেকে যশোরের নওয়াপাড়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। পথিমধ্যে রাত ১১টার দিকে মোংলার পশুর নদীর বানীশান্তা ও কানাইনগর এলাকায় ইসমাইলের চরে পৌঁছালে তলা ফেটে কার্গোটি ডুবে যায়।
এ সময় ওই জাহাজের মাস্টারসহ ১২ জন স্টাফ ও একজন নিরাপত্তাকর্মীকে মোংলা কোস্টগার্ড উদ্ধার করে। এদিকে জাহাজটির উদ্ধার কাজ শুরু না হলেও ঘটনাস্থলে মার্কিংয়ের ব্যবস্থার কাজ শুরু করার কথা জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ। মোংলা বন্দরের হারবার মাস্টার কমান্ডার শেখ ফকর উদ্দিন জানান, লাইটার জাহাজটি নদীতে ভাটির সময় দেখা যাচ্ছে। জোয়ারে ডুবে যাচ্ছে। আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। উদ্ধারের উদ্যোগ নেয়া হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর