× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

পাকিস্তানে গোপন ব্যালটে সিনেট নির্বাচনের রায়

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) মার্চ ১, ২০২১, সোমবার, ৪:০৮ অপরাহ্ন

পাকিস্তান পার্লামেন্টের উচ্চ কক্ষ বলে পরিচিত সিনেট নির্বাচন গোপন ব্যালটে করার পক্ষে রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। সংবিধানের ২২৬ নম্বর অনুচ্ছেদের অধীনে গোপন ব্যালটের মাধ্যমে এই নির্বাচন করার পক্ষে নির্দেশ দিয়েছে আদালত। পাঁচ সদস্য বিশিষ্ট বেঞ্চে ৪-১ সংখ্যাগরিষ্ঠ মতামতের ভিত্তিতে এমন সিদ্ধান্ত ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট। এই বেঞ্চের নেতৃত্বে ছিলেন পাকিস্তানের প্রধান বিচারপতি গুলজার আহমেদ। এ ছাড়া অন্য বিচারকরা হলেন মুশির আলম, উমর আতা বান্দিয়াল, ইজাজুল আহসান এবং ইয়াহিয়া আফ্রিদি। এর মধ্যে শুধু বিচারপতি আফ্রিদি ভিন্নমত পোষণ করেছেন। সুপ্রিম কোর্ট সোমবার তার রায়ে বলেছে, সিনেট নির্বাচন হবে আইন ও সংবিধানের অধীনে। পাকিস্তানের নির্বাচন কমিশনের দায়িত্ব নির্বাচনকে সততা, নিষ্ঠার সঙ্গে এবং সুষ্ঠুভাবে পরিচালনা করা।
এক্ষেত্রে নির্বাচন স্বচ্ছ করার জন্য সর্বশেষ প্রযুক্তি ব্যবহার করতে পারে নির্বাচন কমিশন। এতে জোর দিয়ে আরো বলা হয়, নির্বাচন কমিশনের নির্দেশনা মানতে বাধ্য দেশের সব প্রতিষ্ঠান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর