× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

জনগণ অবশ্যই অপমানের প্রতিশোধ নেবে: রব

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) মার্চ ২, ২০২১, মঙ্গলবার, ৪:১৯ অপরাহ্ন

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, জনগণের ভোটাধিকারকে সরকার চরম তামাশায় রুপান্তরিত করেছে। নির্বাচনের আনুষ্ঠানিকতা রক্ষার্থে মানুষের জীবন এবং সম্পদহানির সরকারী নির্মম খেলা একবিংশ শতাব্দীর এক কলঙ্ক। ভোট চুরি করে ক্ষমতায় এসে ‘জনগণের ভোটে নির্বাচিত’ বলে দাবি করা সরকারের এই নির্লজ্জতা জনগণের অপমানের ক্ষতে প্রতিদিন লবণ ছিটিয়ে দেয়ার নামান্তর। গত ১২ বছরে ভোটের সংস্কৃতি নিশ্চিহ্ন হয়ে গেছে। জনগণ অবশ্যই এই অপমানের প্রতিশোধ নেবে। জনগণের ক্ষোভের বহিঃপ্রকাশ হবে কী মাত্রায় শাসকগণ তা বুঝতে ব্যর্থ হচ্ছে।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে বিএনপি আয়োজিত ‘২রা মার্চ স্বাধীনতার পতাকা উত্তোলন’ শীর্ষক আলোচনা সভায় লিখিত বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বিএনপির বছরব্যাপী কর্মসূচীর ২য় দিনে এ আলোচনা সভার আয়োজন করা হয়।
আ স ম আবদুর রবের অসুস্থতার কারণে তার পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন জেএসডি ভাইস চেয়ারম্যান তানিয়া রব। লিখিত বক্তব্যে আরো বলা হয়, আওয়ামী লীগ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে একেবারে দলীয় দৃষ্টিভঙ্গিতে সীমাবদ্ধ রাখতে চায়। এ ধরণের সংকীর্ণ মানসিকতা মুক্তিযুদ্ধকে অবমাননার শামিল। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আমান উল্লাহ আমান, এসএম ফজলুল হক, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন প্রমুখ।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর