× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

ইন্দো-প্যাসিফিক ইস্যুতে মার্কিন বিনিয়োগকে স্বাগত জানাবে ঢাকা

অনলাইন

কূটনৈতিক রিপোর্টার
(১ মাস আগে) মার্চ ২, ২০২১, মঙ্গলবার, ৭:৩৬ অপরাহ্ন

ইন্দো-প্যাসিফিক নিরাপত্তা ইস্যুতে প্রকাশিত সংবাদ প্রসঙ্গে আজ পররাষ্ট্র মন্ত্রণালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে, কয়েকটি পত্রিকায় “ইন্দো-প্যাসিফিক নিরাপত্তা ইস্যুতে যুক্তরাষ্ট্রের সাথে কাজ করতে চায় না বাংলাদেশ” শিরোনামে প্রকাশিত সংবাদটি ভুলভাবে প্রকাশিত হয়েছে। মন্ত্রণালয়ের নয়া বিজ্ঞপ্তি মতে, এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেন, ইন্দো-প্যাসিফিক নিরাপত্তা ইস্যুতে যুক্তরাষ্ট্রের সাথে কাজ করতে চায় বাংলাদেশ। তবে, বাংলাদেশের অগ্রাধিকার হলো উন্নয়ন। এক্ষেত্রে অবকাঠামো উন্নয়নে বা বিনিয়োগের ক্ষেত্রে কেউ এগিয়ে আসলে বাংলাদেশ স্বাগত জানাবে। দামি দামি প্রতিরক্ষা সামগ্রী ক্রয় বাংলাদেশের জন্য অগ্রাধিকার বিষয় নয়। ড. মোমেনকে উদ্বৃত করে আরও বলা হয়, খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা সরকারের প্রথম অগ্রাধিকার তালিকায় রয়েছে। ইন্দো-প্যাসিফিক ইস্যুতে মার্কিন বিনিয়োগের উদ্যোগকে সরকার স্বাগত জানাবে। মন্ত্রী এ-ও বলেন, আমরা চাই বঙ্গোপসাগর সকলের জন্য উন্মুক্ত থাকবে।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
London Eye
২ মার্চ ২০২১, মঙ্গলবার, ৮:১১

Rt.Hon. FM Momen is 100% right in highlighting the No.1 priority of Bangladesh and US would agree.The media become unnecessarily critical and focuses on other side track issues. What matters most and people of Bangladesh aspire to reach the millennium goals that heralded in post-Sk Hasina government and unprecedented in the annuls of Bangladesh achievement and the government should no distract from its plan and overall objectives.

অন্যান্য খবর