× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

এক ওভারে পোলার্ডের ছয় ছক্কায় ম্লান ধনঞ্জয়ার হ্যাটট্রিক

খেলা

স্পোর্টস ডেস্ক
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার

ওয়েস্ট ইন্ডিজ-শ্রীলঙ্কার প্রথম টি-টোয়েন্টিতে নাটকীয় দুই ওভারের সাক্ষী হলো ক্রিকেট বিশ্ব। অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে আজ (বৃহস্পতিবার) এক ম্যাচে হ্যাটট্রিক, ফিরতি ওভারে ছয় ছক্কা হজমের অভিজ্ঞতা হয়েছে লঙ্কান স্পিনার অকিলা ধনঞ্জয়ার। ওভার জুড়ে ছক্কা হাঁকানো ব্যাটসম্যান ছিলেন কাইরন পোলার্ড।
সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ১১৮ রানের লক্ষ্য দেয় শ্রীলঙ্কা। প্রথম তিন ওভারেই দুই ওপেনার লেন্ডল সিমন্স আর এভিন লুইসের ঝড়ো ব্যাটিংয়ে ৪৮ রান সংগ্রহ করে স্বাগতিকরা। পরের ওভারে আক্রমণে এসেই ম্যাচ ঘুরিয়ে দেন সফরকারী দলের স্পিনার ধনাঞ্জয়া। ওভারের দ্বিতীয় বলে এভিন লুইসকে ফেরান তিনি। তুলে মারতে গিয়ে দানুশকা গুনাথিলাকার হাতে ক্যাচ দেন লুইস। পরের বলেই লেগ বিফোরের ফাঁদে পড়েন ক্রিস গেইল।
প্রথমে আম্পায়ার শ্রীলঙ্কার আবেদনে সাড়া না দিলেও পরে রিভিউ নিয়ে গেইলকে ফেরায় লঙ্কানরা। নিকোলাস পুরানকে ফিরিয়ে হ্যাটট্রিক পূরণ করেন ধনঞ্জয়া।
আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে ১৪তম হ্যাটট্রিকে করে পুরো ম্যাচের দৃশ্যপট বদলে দেন ধনঞ্জয়া। তবে সেই হ্যাটট্রিকের আনন্দ বেশিক্ষণ ধরে রাখতে পারেননি লঙ্কান স্পিনার। ওভারের ছয় বলে ছয়টি ছক্কা হাঁকান কাইরন পোলার্ড।
১৩ ওভারেই চার উইকেট হাতে রেখে ম্যাচ নিজেদের করে নেয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।  
যুবরাজ সিংয়ের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি- টোয়েন্টিতে এক ওভারে ছয়টি ছক্কা মারার রেকর্ড গড়লেন পোলার্ড।
এর আগে ২০০৭ বিশ্বকাপে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের বলে এক ওভারে ছয়টি ছক্কা মেরেছিলেন ভারতের যুবরাজ সিং।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর