× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৯ এপ্রিল ২০২১, সোমবার

চট্টগ্রাম ছাড়লেন আরো ১৭৫৯ রোহিঙ্গা

বাংলারজমিন

চট্টগ্রাম সংবাদদাতা
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার

নোয়াখালীর ভাসানচরে যাওয়ার উদ্দেশ্যে চট্টগ্রাম ছেড়েছেন  আরো ১ হাজার ৭’শ ৫৯ জন রোহিঙ্গা শরণার্থী।  বৃহস্পতিবার  সকাল ১০টায় এসব রোহিঙ্গাদের নিয়ে চট্টগ্রাম বোট ক্লাব থেকে  ভাসানচরের উদ্দেশে রওনা দেয় নৌবাহিনীর পাঁচটি জাহাজ। বন্দর জোনের সহকারী পুলিশ কমিশনার অলক বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।  এর আগে মঙ্গলবার স্বেচ্ছায় ভাসানচরে যেতে উখিয়া কলেজ মাঠে ট্রানজিট পয়েন্টে জড়ো হন রোহিঙ্গারা। পরে তাদের চট্টগ্রামে নিয়ে আসা হয়।
জানা যায়, গত ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত চার দফায় কক্সবাজারের ক্যাম্প থেকে ভাসানচরে স্থানান্তর করা হয়েছে ৯ হাজার ৫৪০ জন রোহিঙ্গা। প্রথম দফায় গত ৪ ডিসেম্বর ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গা স্বেচ্ছায় ভাসানচরে গেছেন। এরপর ২৯ ডিসেম্বর দ্বিতীয় ধাপে যান ১ হাজার ৮০৫ জন ও তৃতীয় ধাপে দুইদিনে ২৮ ও ২৯ জানুয়ারি ৩ হাজার ২০০জন রোহিঙ্গাদের ভাসানচর স্থানান্তর হয়। ১৪ ফেব্রুয়ারি ২ হাজার ১৪ জন ও ১৫ ফেব্রুয়ারি ৮৭৯ জন রোহিঙ্গা ভাসানচরে গেছেন। ৩রা মার্চ পঞ্চম ধাপের প্রথম দিনে ২ হাজার ২৬০ জন রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md. Harun al-Rashid
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার, ৪:১৮

এরা মুসলিম। এদের অশিক্ষা তাদের দূর্ভোগের মূল কারন। এরা কম সম্পদ এবং অধিক সন্তানের মসিবতে আক্রান্ত। মহা নবীর শিক্ষা এদের জীবনে পরিবর্তন আনতে পারে যদি এদের ত্রানের পাশাপাশি পরিবার পরিকল্পনা শিক্ষা বাধ্যতামূলক করা হয়।

অন্যান্য খবর