× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার

‘মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের ভূমিকা ছিল রহস্যজনক’

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) মার্চ ৪, ২০২১, বৃহস্পতিবার, ৩:৩৪ অপরাহ্ন

মুক্তিযুদ্ধে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভূমিকা রহস্যজনক বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় তিনি সেক্টর কমান্ডার ছিলেন বটে। কিন্তু ওই সময়ে তার ভূমিকা রহস্যজনক ছিল।
আজ বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, মুক্তিযুদ্ধের সময় জিয়াউর রহমান একটি সেক্টরের কমান্ডার আর ওনার স্ত্রী আর পুত্ররা একেবারে নতুন বউয়ের আদরে পাকিস্তানি ক্যান্টনমেন্টে আশ্রয় পেয়েছে। এটি কীভাবে সম্ভব?

তিনি বলেন বলেন, মুক্তিযুদ্ধের সময়ে থেকে শুরু করে এবং পরবর্তী সময়ে জিয়াউর রহমানের কর্মকা- সাক্ষ্য দেয়, আসলে তিনি মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানিদের সহযোগী হিসেবে কাজ করেছেন।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, অন্য আইনেও মানুষ গ্রেপ্তার হয়। কারাগারে নানা কারণে মৃত্যু হয়। কোনো আইনে কেউ যদি গ্রেপ্তার হয়ে কোনো কারণে কারাগারে মৃত্যুবরণ করেন বা তার স্বাভাবিক মৃত্যু হলে যদি সে আইন বাতিল করতে হয়, তাহলে বাংলাদেশের সব আইন বাতিলের কথা আসে। তথ্যমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন দেশের জনগণকে ডিজিটাল নিরাপত্তা দেয়ার জন্য প্রণয়ন করা হয়েছে।
তিনি বলেন, যখন ডিজিটাল বিষয়টা ছিল না, তখন আইনের প্রয়োজন ছিল না।
ডিজিটাল বিষয়টি আসায় ডিজিটাল নিরাপত্তার বিষয়টিও আসছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
S.k.Arefin
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার, ১১:২৮

মৃত ব্যক্তির কুৎসা রটনা মন্ত্রীর কাজ নয়! Pls. Close this chapter & give good message for new generation! Enough is enough.

Kayes
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার, ১০:১৫

And where are you during the war ?

Nam Nai
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার, ৮:৪৮

This guy is the minister of mis-information . He is a big time lier . I don't think even he himself believes what comes out of his mouth .

London Eye
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার, ৭:৫৯

Hon. Minister, please kindly be civilized, I bet you played no role of significance, if any. BB Maj. Zia had payed a significant role and a personality at least to meeting his Achillies Hill at Chattala. In 1971 Bongobhir Col. (Gen. MAG Osmany MNA , Commander-in-Chief of Mukti Bahini and Bangladesh War of Liberation , Maj. Zia's supreme abrogated his setor command to face 'court marshall' in August 1971 !! Thanks to Gen.Osmany, Gen. Zia was saved from the fury of slain Gen. Khaled Musharraf in 1975 and in 1971, PM Tazuddin saved his skin. Please be informed, Maj . Zia was in Sylhet between 8-21 December 1971 leaving his 'battle fields', if any and our 3xPM Khaleda Zia had gone to the shrine of Shah Jalal before meeting her husband but of no avails.

AA
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার, ৫:৫৬

আমি যদি ভালো কথা লিখি তাহলে আমার কথাবার্তায় এবং আচরণে তা প্রতিফলিত হবার কথা।

Banglar Manush
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার, ৬:৫৪

What was your role in the War of Independence? Where were you during those nine months?

Jamshed Patwari
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার, ৬:৩৮

মুক্তিযুদ্ধের সময় আপনি কোথায় ছিলেন? মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের ভূমিকা নিয়ে প্রশ্ন করার যোগ্যতা আপনার নাই।

Mohammed Faiz Ahmed
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার, ৬:০৫

জিয়াউর রহসান স্বাধীনতার ঘোষক, জিয়াউর রহমান সেক্টর কমান্ডার, জিয়াউর রহমান - খাটি মুক্তিযোদ্ধা,জিয়াউর রহমান দেশ প্রেমিক এবং স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের পরের ব্যক্তিটি জিয়াউর রহমান, যারা এটাকে অস্বীকার করে,একদিন জামাতের মত অবস্থা হবে তাদের, হিটলারের নার্সি বাহনি কত ক্ষমতা ধর ছিল, আজ নার্স বাহিনী বা তাদের স্নৃতি দেখতে জাদুঘরে যেতে হয়।

মোঃআরিফ হোসাইন।
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার, ৪:৩১

নির্বোধ!!!

shah Alam pramanik
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার, ৫:২৮

আমরা জানি , যদি বিএনপি বলে- জিয়াউর রহসান স্বাধীনতার ঘোষক নয়, তবেই জিয়াউর রহমান - খাটি মুক্তিযোদ্ধা হবে? তো বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্ধাধীনতা ঘোষনাটি প্রচার করুন ?

জিলানী
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার, ৩:৪১

মুক্তিযুদ্ধা ত মুক্তিযুদ্ধা। তাদের কে যদি প্রশ্নবিদ্ধ করেন, তবে কি আর বলব। কিন্ত মনে রাখবেন নিরপেক্ষ ইতিহাস ছিল, আছে ও থাকবে‌। আর রাজনীতি ত রাজনীতি, কথামালার ম্যারপেচ।

অন্যান্য খবর