× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

সেচের পানির দাবিতে সরাইলে কৃষকের মানববন্ধন

বাংলারজমিন

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
৫ মার্চ ২০২১, শুক্রবার

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ-পলাশ অ্যাগ্রো ইরিগেশন প্রকল্পের অধীন সরাইল উপজেলায় নিরবচ্ছিন্ন সেচ সুবিধা প্রদানের দাবিতে কৃষকরা মানববন্ধন করেছেন। গতকাল বেলা ১১টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল উপজেলার বেড়তলা বাজারের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
আশুগঞ্জ সবুজ প্রকল্প রক্ষা কমিটি ব্রাহ্মণবাড়িয়ার উদ্যোগে মানববন্ধন চলাকালে স্থানীয় কৃষক ও অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিদ্দিকুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন আশুগঞ্জ সবুজ প্রকল্প রক্ষা কমিটি ব্রাহ্মণবাড়িয়ার যুগ্ম আহ্বায়ক হোসাইন আহমেদ, সদস্য মোহাম্মদ নাসির, কালীকচ্ছ আঞ্চলিক কমিটির আহ্বায়ক মজিবুর রহমান, আবদুল কুদ্দুস, আবদুর রশীদ প্রমুখ। বক্তারা বলেন, ভরা মৌসুমেও আমরা অনেক এলাকার কৃষক এখনো সেচের পানি না পেয়ে জমি রোপণ করতে পারি নাই। পানির জন্য অনেক এলাকার জমি শুকিয়ে যাচ্ছে। বক্তারা নিরবচ্ছিন্ন সেচ সুবিধা নিশ্চিত, আশুগঞ্জে ভরাটকৃত প্রধান রিজার্ভার পুকুর পুনঃখনন, প্রকল্পের স্থায়ী ও টেকসই রূপদান এবং প্রকল্প এলাকা সম্প্রসারণের দাবি জানান। অন্যথায় সড়ক অবরোধসহ কঠোর আন্দোলনের হুমকি দেন তারা।
প্রসঙ্গত, আশুগঞ্জ পলাশ-অ্যাগ্রো ইরিগেশন সেচ প্রকল্পের (সবুজ প্রকল্প) অধীন সরাইল উপজেলার কৃষকরা কাঙ্ক্ষিত মাত্রায় পানি না পাওয়ায় রোপণকৃত অনেক জমি শুকিয়ে যাচ্ছে। আবার বিপুল পরিমাণ জমি এখনো অনাবাদি রয়ে গেছে। ফলে প্রকল্পে চলতি বছর উৎপাদনের লক্ষ্যমাত্রা অর্জিত না হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর