× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

লিভারপুলকে হারিয়ে চারে চেলসি

খেলা

স্পোর্টস ডেস্ক
৫ মার্চ ২০২১, শুক্রবার

টমাস টুখেল দায়িত্ব নেয়ার পর ছুটে চলেছে চেলসি। বৃহস্পতিবার রাতে অ্যানফিল্ডে ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচে ১-০ গোলের দারুণ এক জয়ে জার্মান কোচের অধীনে টানা ১০ ম্যাচ অপরাজিত রইলো টিম ব্লুজ। এই জয়ে পয়েন্ট টেবিলের চারে পৌঁছালো চেলসি। ম্যাচে ফলাফল নির্ধারক একমাত্র গোলটি করেন ম্যাসন মাউন্ট।
ঘরের মাঠে ১২৯ বছরের ইতিহাসে প্রথম এক লজ্জাজনক রেকর্ড গড়লো অল রেডরা। এ নিয়ে অ্যানফিল্ডে টানা ৫ ম্যাচ হারলো ইপিএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ১৮৯২ সালে ক্লাব প্রতিষ্ঠিত হওয়ার পর এই প্রথম নিজেদের মাঠে টানা পাঁচ ম্যাচ হারলো লিভারপুল।
ম্যাচের শুরু থেকেই লিভারপুল আধিপত্য দেখালেও প্রথম সুযোগ তৈরি করে চেলসি। টিমো ভেরনারের উদ্দেশে সেসার আসপিলিকুয়েতা ক্রস বাড়ান ডি-বক্সে।
আলিসনকে একা পেয়েও গোল করতে পারেননি এই জার্মান স্ট্রাইকার।
৬ মিনিটের ব্যবধানে জর্জিনোর লম্বা পাস ধরে গোল করতে সমর্থ হন ভেরনার। তবে ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি। চলতি মৌসুমে টানা ১৫ ম্যাচে কোনো গোল করতে পারেননি জার্মান ফরোয়ার্ড।
২৭তম মিনিটে সহজ সুযোগ মিস করেন সাদিও মানে। মোহাম্মদ সালাহ’র ক্রস ডি-বক্সে পেয়েও শট নিতে পারেননি সেনেগাল তারকা।
৪২তম মিনিটে এগিয়ে যায় চেলসি। মাঝমাঠ থেকে এনগোলো কঁতের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে পড়েন ম্যাসন মাউন্ট। দুই ডিফেন্ডারকে কাটিয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন এই ইংলিশ মিডফিল্ডার।
পুরো ম্যাচে চেলসির ১১ শটের পাঁচটি ছিল লক্ষ্যে। লিভারপুল লক্ষ্যে তাদের একমাত্র শটটি নিতে পারে শেষ দিকে গিয়ে।
আসরে দুই ম্যাচ পর জয়ের স্বাদ পেল চেলসি। গত দুই রাউন্ডে ম্যানচেস্টার ইউনাইটেড ও সাউদাম্পটনের সঙ্গে ড্র করেছিল তারা। আর টানা চার হারের পর গত রাউন্ডের শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে ২-০ গোলের জয় পায় ইয়ুর্গেন ক্লপের দল।
২৭ ম্যাচে ১৩ জয় ও আট ড্রয়ে চেলসির পয়েন্ট হলো ৪৭। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল।
ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের মাঠে ১-০ গোলে জেতা এভারটন ২৬ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে পাঁচে আছে।
২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। তাদের চেয়ে ১ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে লেস্টার সিটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর