× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার
তালাকের পরও পাসপোর্টে রাকিবের নাম

পুলিশের জেরার মুখে পড়তে হচ্ছে তামিমাকে

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) মার্চ ৫, ২০২১, শুক্রবার, ১০:৫৭ পূর্বাহ্ন

তালাক দেয়ার পরও পাসপোর্টে পূর্বের স্বামী রাকিব হাসানের নাম ব্যবহার করেছেন ক্রিকেটার নাসির হোসেনের পত্নী তামিমা সুলতানা তাম্মি। তথ্যের এই গরমিলের জন্য তৈরি হয়েছে নানা প্রশ্ন। ডিভোর্সের পরও তামিমা কেন আগের স্বামী নাম লিখেছেন সেই প্রশ্নের উত্তর খুঁজছে রাকিবের দায়ের করা মামলার তদন্তের দায়িত্ব পাওয়া  পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন)। এ জন্য শিগগির তামিমাকে পুলিশের জেরার মুখোমুখি হতে হবে। এমনটিই জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। এখন পর্যন্ত গণমাধ্যমে তামিমা তার আগের স্বামীকে তালাক প্রসঙ্গে যেসব বক্তব্য দিয়েছেন, তার সঙ্গে পাসপোর্টের তথ্য কোনোভাবেই মিলছে না। তিনি জানিয়েছেন, ২০১৭ সালেই স্বামী রাকিব হাসানকে তালাক দেন। কিন্তু পুলিশ বলছে, ২০১৮ সালের পাসপোর্ট আবেদনে স্বামী হিসাবে তিনি রাকিবের নামই উল্লেখ করেন।
ফলে এখানে তালাকের বিষয়টি নানাভাবে প্রশ্নবিদ্ধ। দুটি তথ্য সঠিক হওয়ার সুযোগ নেই।
পাসপোর্টে দেওয়া তথ্য সঠিক হলে তালাক সংক্রান্ত তথ্য অসত্য। আবার যদি তালাক দেয়াকে সঠিক ধরে নেয়া হয়, তাহলে পাসপোর্টে অসত্য তথ্য দেয়ার কারণে তার পাসপোর্ট বাতিলসহ আইনি ব্যবস্থা নেয়ার সুযোগও থেকে যাচ্ছে। সূত্রমতে, পুলিশ এভাবেই তদন্তের গতিপ্রবাহ নির্ধারণ করে এগিয়ে যাচ্ছে।জানা গেছে, ২০১৮ সালের ২৮শে ফেব্রুয়ারি উত্তরা অফিসে পাসপোর্ট নবায়নের আবেদন করেন তামিমা। তার আবেদন নম্বর ২৬০২০০০০০৬৬১২০০। আবেদনে তিনি ব্যক্তিগত তথ্যের স্থানে পিতা ও মাতার নামের পর স্বামী হিসাবে রাকিব হাসানের নাম লিখেছেন। এমনকি পাসপোর্ট আবেদনে জরুরি যোগাযোগের জন্য তিনি রাকিবের নাম এবং মোবাইল নম্বরও যুক্ত করেন। ২০১৮ সালের ১১ মার্চ তাকে পাসপোর্ট দেওয়া হয়। যার মেয়াদ রয়েছে ২০২৩ সালের ৩ মার্চ পর্যন্ত।
পাসপোর্টে স্বামী হিসাবে রাকিবের নাম উল্লেখ প্রসঙ্গে জানতে চাইলে নাসির-তামিমার আইনজীবী ব্যারিস্টার আসিফ বিন আনোয়ার সংবাদ মাধ্যমকে বলেন, ‘তামিমার পাসপোর্টে তথ্যের যে গরমিলের কথা বলা হচ্ছে তা এখনো আমি দেখিনি। এটা দেখার পর মন্তব্য করতে পারব। একইসঙ্গে আদালতকেও জানাতেও পারব।’
প্রসঙ্গত, গত ১৪ই ফেব্রুয়ারি ঘটা করে কেবিন ক্রু তামিমা সুলতানা তাম্মিকে বিয়ে করেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাসির হোসেন। এরপর তামিমাকে নিজের স্ত্রী দাবি করে উত্তরা থানায় জিডি করেন রাকিব হোসেন।  সন্তানসহ ফেসবুকে হাজির হয়ে তিনি দাবি করেন, তামিমা তার বৈধ স্ত্রী। তাদের একটি কন্যাসন্তানও রয়েছে। এরপর প্রতারণার জন্য আদালতে তামিমা ও নাসির হোসেনের বিরুদ্ধে মামলাও ঠুকে দেন রাকিব।  এরই প্রেক্ষাপটে তামিমাকে নিয়ে সরাসরি সংবাদ সম্মেলনে হাজির হন ক্রিকেট তারকা নাসির। প্রেম, বিয়ে এবং সাবেক স্বামীর সঙ্গে ডিভোর্স নিয়ে সব খুলে বলেন তামিমা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Prince
৫ মার্চ ২০২১, শুক্রবার, ৪:৪৬

ঐ মেয়ের আইনজীবী এখনো পাসপোর্টের গড়মিলের ব্যাপারে কিছু জানেন না! কিন্তু ডিভোর্সের খবর খুব ভালো জানেন।

Khokon
৫ মার্চ ২০২১, শুক্রবার, ৪:০৮

হাঁ দেশের মানুষ এখন তাকিয়ে আছে পুলিশের সঠিক ও সত্য রিপোর্ট শুনার জন্য যে তামিমা ও নাসিরের বিবাহ বন্ধনটা ইসলামিক আইন অনুযায়ী হয়েছিল কিনা ? আশা করি পুলিশ প্রশাসন সঠিক তথ্য তুলে ধরে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে সঠিক পথে চলার উৎসাহ দিবে। বিবাহ করার অধিকার ও ছাড়ার অধিকার সবারই আছে কিন্তু সেটা হতে হবে একটা মুসলিম দেশের সরকারের আইন অনুযায়ী এবং আইন সবার জন্যই সমান হতে হবে, সে পুরুষ হোক অথবা মেয়ে হোক অথবা কি ধনী ও বা কি গরীব ? কি নেতা অথবা কি নেত্রী অথবা নায়েক ও কি নায়িকা ?

এ,টি,এম,তোহা
৫ মার্চ ২০২১, শুক্রবার, ১:৪৬

দ্বিচারিণী নারী অনেক কিছুই করতে পারে। তামিমার মধ্যে বহুগামিতা, সেক্স, আর উদগ্র যৌনবাসনা নানা অপরাধে জড়িত করেছে। নাসির যখন বলে তামিমার সাথে তার সম্পর্ক ২০১৭ সালে; তখন তামিমা ভুল শুধরে বলে না, ২০১৬ সালে। অথচ তখনও সে সন্তানের জননী এবং রাকিবের বউ। তাহলে নাসিরের সাথে তার সম্পর্ক হয় কী করে? মূলত তামিমা তখন থেকেই রাকিবের কোলে মাথা রেখে শরীরের নিচের অংশ তুলে দিয়েছে নাসিরের কাছে। রাকিব তখন থার্ড আম্পায়ার যখন তামিমা-নাসির লং অন থেকে ব্যাট বল নিয়ে অনুশীলন করছে।

monjur
৫ মার্চ ২০২১, শুক্রবার, ১:৪০

if she brtrayed with her little daughter, punishment must. no mercy.

অন্যান্য খবর