× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার
অফিসে বসে ঘুষ

মাধবপুরে ভূমি কর্মকর্তা বরখাস্ত

বাংলারজমিন

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি
৫ মার্চ ২০২১, শুক্রবার

ঘুষ গ্রহণের দায়ে হবিগঞ্জের মাধবপুরের নোয়াপাড়া ভূমি অফিসের ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তা (তহশিলদার) দেবী প্রসাদ করকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত বুধবার জেলা প্রশাসক কামরুল হাসান সাক্ষরিত এক পত্রে তাকে বরখাস্ত করা হয়।
জানা যায়,  ঘুষ ছাড়া কোন কাজ করতেন না ভূমি কর্মকর্তা দেবী প্রসাদ কর। অফিসের টেবিলে বসে প্রতিদিন হাজার হাজার টাকা ঘুষ নিতেন তিনি। ইতিমধ্যে তার ঘুষ গ্রহণের ভিডিও গণমাধ্যমে প্রকাশ হয়। ২ মিনিট ৫৮ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, জমির খাজনা দিতে আসা এক ব্যক্তির কাছে তিনি খাজনা বাবদ ২০ হাজার টাকা দাবি করেন। যার মধ্যে তিনি গ্রাহককে ১০ হাজার ৬০০ টাকার রশিদ প্রদান করবেন। অবশিষ্ট টাকা ঘুষ হিসাবে যাবে তার পকেটে।
কিন্তু ভুক্তভোগী ঘুষ বাবদ অতিরিক্ত ৯ হাজার ৪০০ টাকা দিতে আপত্তি জানালে তহসিলদার দেবী থাকে খাজনার রশিদ না দিয়েই ফিরিয়ে দেন। নিরুপায় হয়ে ওই গ্রাহকও ফিরে যান বাড়িতে।
ওই ভূমি অফিসে সেবা নিতে আসা আরেক ভুক্তভোগী সুমন মিয়া জানান, নাম খারিজের জন্য ওই ভূমি কর্মকর্তার কাছে গেলে তিনি ঘুষ না দেয়ায় তার ফাইল আটকে রেখেছেন কয়েক মাস ধরে।
এসব বিষয় নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে তোলপাড় তৈরি হয়। এরপর তাকে বরখাস্ত করেন জেলা প্রশাসক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Proshanto chandra de
৫ মার্চ ২০২১, শুক্রবার, ৮:৫৮

একদম টিক করেছেন মানবজমিন লোকজনদের অনেক অনেক ধন্যবাদ

অন্যান্য খবর