× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

গণঅভ্যুত্থানের মাধ্যমে এই সরকারকে বিদায় করা হবে: মান্না

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) মার্চ ৫, ২০২১, শুক্রবার, ৫:২৭ অপরাহ্ন

বর্তমান সরকার অবৈধভাবে তাদের ক্ষমতা কুক্ষিগত করতে বিরোধী মতের উপর অমানবিক, নিষ্ঠুর বর্বরতা চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না। শুক্রবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

মান্না বলেন, আমি আগেও বলেছি, আবারও বলছি- এই সরকারের হাতে দেশ নিরাপদ নয়, মানুষের জীবন নিরাপদ নয়। একটি মানবিক কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য এই সরকারকে এখনই অপসারণ করতে হবে। আমরা আগেই ঘোষণা করেছি স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী অর্থাৎ ২৬ মার্চের মধ্যে এই কালো আইন বাতিল করতে হবে। অন্যথায় গণঅভ্যুত্থানের মাধ্যমে এই সরকারকে বিদায় করা হবে। আমি দল, মত নির্বিশেষে দেশের স্বার্থে, জনগণের স্বার্থে সকল বিরোধী শক্তিকে ঐক্যবদ্ধভাবে বর্তমান অবৈধ, ফ্যাসিবাদী ক্ষমতাসীনদের বিরুদ্ধে তীব্র গণ আন্দোলন গড়ে তোলার আহবান জানাচ্ছি।

তিনি বলেন, রাষ্ট্রীয় হেফাজতে কার্টুনিস্ট কিশোরকে অমানবিক নির্যাতনের যে বর্ণনা গণমাধ্যমে কিশোরের সাক্ষাৎকারে উঠে এসেছে তা বিগত ১৩ বছর ধরে এই রাষ্ট্রের চিত্র। বর্তমান সরকার অবৈধভাবে তাদের ক্ষমতা কুক্ষিগত করতে বিরোধী মতের উপর অমানবিক, নিষ্ঠুর বর্বরতা চালিয়ে যাচ্ছে।
ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট নামের কালো আইনের মাধ্যমে জনগণের মত প্রকাশের স্বাধীনতা পুরোপুরি ধ্বংস করা হয়েছে।

তিনি বলেন, গুম, খুন, বিচার বহির্ভূত হত্যাকান্ড, রিমান্ডে নারকীয় নির্যাতন বর্তমান ক্ষমতাসীনদের শাসনকালে নিত্য নৈমিত্তিক ঘটনায় পরিনত হয়েছে। আমি রাষ্ট্রীয় হেফাজতে কার্টুনিস্ট কিশোরের উপর অমানুষিক নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই মামলায় গ্রেপ্তার লেখক মুশতাক আহমেদের কারগারে মৃত্যু এবং কার্টুনিস্ট কিশোরের উপর নির্যাতনের সম্পূর্ণ দায় সরকারকে নিতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
z Ahmed
৬ মার্চ ২০২১, শনিবার, ৯:১৪

কবে হবে? আপনি কেবল একটি স্টেস্টমেন্ট দিচ্ছেন। এটি কোন কাজ করবে না।

Md.Enamul kabir
৫ মার্চ ২০২১, শুক্রবার, ৬:০১

Yes

অন্যান্য খবর