× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

বিদেশে চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা, মামলা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
৬ মার্চ ২০২১, শনিবার

খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার মাগুরাঘোনায় বিদেশে চাকরির প্রলোভন দেখিয়ে ২ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী ব্যক্তি চাকরি বা টাকা কোনোটাই ফেরত না পেয়ে নিরূপায় হয়ে আদালতে মামলা দায়ের করেছে। মামলার বিবরণ সূত্রে জানা যায়, ডুমুরিয়া উপজেলার মাগুরাঘোনা গ্রামের আব্দুস সাত্তার মোড়লের ছেলে আলীমুল মোড়লকে শোভনা গ্রামের রেজা সরদারের স্ত্রী নার্গিস বেগম বিদেশে চাকরি দেয়ার কথা বলে ২০১৮ সালের ১৯শে জুন ৩শ’ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর করে সাক্ষীদের সম্মুখে নগদ ২ লাখ ৫০ হাজার টাকা নিয়ে ৩ মাস অর্থাৎ ওই বছরের ১লা সেপ্টেম্বরের মধ্যে বিদেশে চাকরি দেয়ার ওয়াদা করেন। কিন্তু তিনি নির্ধারিত সময়ের মধ্যে চাকরি দিতে ব্যর্থ হলে বাদী একই বছরের ৭ই অক্টোবর খুলনার পুলিশ সুপার বি সার্কেল বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের পর আসামিকে তার দপ্তরে তলব করলেও বিবাদীকে কোনো টাকা পয়সা ফেরত দেয়নি। এরপর ২০২০ সালের ১৮ই নভেম্বর আইনজীবীর মাধ্যমে আসামিকে লিগ্যাল নোটিশ দিলে গত ২২শে নভেম্বর তিনি নোটিশপ্রাপ্ত হন। পরবর্তীতে গত ২৫শে ডিসেম্বর আঠারমাইল বাজারে দেখা হলে বিবাদী টাকা ফেরত দিতে অস্বীকার করেন।
নিরূপায় হয়ে গত ২৫শে জানুয়ারি আব্দুস সাত্তার মোড়লের স্ত্রী মোছা. জামেনা বেগম বাদী হয়ে শোভনা গ্রামের রেজা সরদারের স্ত্রী মোছা. নার্গিস বেগমকে আসামি করে খুলনার বিজ্ঞ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন।
জামেনা বেগম বলেন, মামলা করে বর্তমানে আমরা চরম নিরাপত্তাহীনতার মধ্যে দিনাতিপাত করছি। বিবাদীর স্বামী রেজা সরদার মামলা তুলে নেয়ার জন্য তাদেরকে জীবননাশের হুমকি দিচ্ছে।
বিবাদীর স্বামী রেজা সরদার তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর