× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার
ইংল্যান্ডে টিকা নিয়েছেন ৭৬,১০৬ বাংলাদেশি

বৃটিশ-বাংলাদেশিদের টিকা নেয়ার আহ্বান নাদিয়া হোসেনের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) মার্চ ৬, ২০২১, শনিবার, ১০:২৬ পূর্বাহ্ন

বাংলাদেশি বংশোদ্ভূত বৃটিশ নাগরিকদের করোনা ভাইরাসের টিকা নেয়ার আহ্বান জানিয়েছেন দ্য গ্রেট বৃটিশ বেক অফ তারকা নাদিয়া হোসেন। করোনা ভাইরাসের টিকা নিয়ে যে নেতিবাচক ধারণা ছড়িয়ে পড়েছে, তা দূর করতে এমন প্রচারণা তার। তিনি শেফ’স টেবিল অভিনেত্রী আসমা খান এবং মাস্টার শেফ’স ড. সালিহা মাহমুদের সঙ্গে যোগ দিয়েছেন ভিডিও প্রচারণায়। ওদিকে জাতীয় স্বাস্থ্যসেবা বিভাগের (এনএইচএস) তথ্যমতে, এখন পর্যন্ত শুধু ইংল্যান্ডেই করোনা ভাইরাসের টিকার প্রথম ডোজ নিয়েছেন ৭৬ হাজার ১০৬ জন বাংলাদেশি বংশোদ্ভূত নাগরিক। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন মেট্রো। এতে আরো বলা হয়েছে, ওই ভিডিওতে নাদিয়াকে বলতে শোনা যায়- শিক্ষা আমাদেরকে ক্ষমতায়ন করছে। টিকা নিয়ে আমাদেরকে শিক্ষিত করার মাধ্যমে পরিবারের সদস্য, প্রিয়জন এবং আমাদের সম্প্রদায়কে টিকা নিতে উৎসাহিত করতে হবে। তিনি আরো বলেন, যদি আমরা আমাদের পরিবারের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নিতে চাই, যদি মানসম্মত সময় অতিবাহিত করতে চাই তাহলে এই মহামারি থেকে বের হওয়ার একটি উপায় বের করতে হবে।
কোভিড-১৯ টিকার মাধ্যমে আমাদেরকে সেই সুযোগ দেয়া হয়েছে। তাই আমি আপনাদেরকে টিকা নেয়ার বিষয়ে উৎসাহিত করবো। কোন সমস্যা থাকলে আপনার চিকিৎসকের সঙ্গে কথা বলতে পারেন। নাদিয়া হোসেন বলেছেন, আমার বোন টিকা নিয়েছে। তার কোনো পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি। সময় এলেই আমি নিজে টিকা নেবো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর