× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

শেওয়াগ ঝড়ে উড়ে গেলো বাংলাদেশের সাবেকরা

খেলা

স্পোর্টস রিপোর্টার
৬ মার্চ ২০২১, শনিবার

রোড সেফটি ওয়ার্ল্ড ক্রিকেট সিরিজের ম্যাচে ইন্ডিয়া লিজেন্ডসের সামনে পাত্তা পেলো না বাংলাদেশ লিজেন্ডস। সহজ লক্ষ্যে খেলতে নেমে বীরেন্দর শেওয়াগের ঝড়ো ইনিংস এবং শচীনের ব্যাটিংয়ে বিনা উইকেটে ম্যাচ জিতে যায় ভারত।
শুক্রবার ভারতের রায়পুরের শহীদ বীর নারায়ণ আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশের দেয়া ১১০ রানের টার্গেট তাড়া করতে নেমে শেওয়াগ ও টেন্ডুলকারের ব্যাটে ১০.১ ওভারেই জয় পায় স্বাগতিকরা। ৩৫ বলে ৮০ রানের ঝড়ো ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন শেওয়াগ। শচীন ৩৩ রান করেন।
শুরুতে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে’র প্রথম ৬ ওভারে দুই বাংলাদেশি ওপেনার নাজিমুদ্দিন ও জাভেদ ওমর বেলিমের ব্যাটে কোনো উইকেট না হারিয়ে জমা হয় ৫০ রান। দলীয় ৫৯ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ১২ রান করা ওপেনার জাভেদ ওমর বেলিম প্রজ্ঞান ওঝার বলে স্টাম্পড হয়ে ফেরেন।
হাফসেঞ্চুরির মুখে দাঁড়িয়েছিলেন নাজিমউদ্দিন (৪৯)।
৩৩ বল মোকাবিলায় ৮ চার ও ১ ছয়ে ৪৯ রানের ইনিংস খেলে যুবরাজের বলে বোল্ড হন। এছাড়া একমাত্র রাজিন সালেহই দুই অঙ্কের ঘরে পৌঁছেছেন। ২৪ বলে ১২ রান করেন এই প্রাক্তন টাইগার ব্যাটসম্যান।
নাফিস ইকবাল করেন ৭ রান, মোহাম্মদ রফিক  এক রানেই সাজঘরে ফিরেন, হান্নান সরকার ৩ রান, মোহাম্মদ শরীফ ৫ রান, খালেদ মাসুদ পাইলট (৬*), খালেদ মাহমুদ সুজন ৭ রান করেন।
ভারত লিজেন্ডসের হয়ে যুবরাজ সিং, বিনয় কুমার ও প্রজ্ঞান ওঝা ২টি করে উইকেট নেন। এছাড়া ইউসুফ পাঠান ও মানপ্রীত গণি একটি করে উইকেট নেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
AKM MUNIRUL ISLAM (M
৫ মার্চ ২০২১, শুক্রবার, ১১:৩৩

সাবেক ক্রিকেটাররা তাদের সামর্থ অনুযায়ী খেলেছে! এটাই তাদের মান! সাকিব-তামিমদের মতো পারফরমেন্স তাদের কাছে আশা না করাই ভালো!

অন্যান্য খবর