× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

সেঞ্চুরি মিস ওয়াশিংটন সুন্দরের

খেলা

স্পোর্টস ডেস্ক
৬ মার্চ ২০২১, শনিবার

সঙ্গীর অভাবে সেঞ্চুরি করতে পারলেন না ভারতীয় অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর। আহমেদাবাদে ইংল্যান্ডের বিপক্ষে লোয়ার অর্ডারে খেলতে নেমে ৯৬ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। ইংল্যান্ডের ২০৫ রানের জবাবে ৩৬৫ রানে অলআউট হয় ভারত।
১৪৬ রানে পাঁচ উইকেট হারিয়ে অস্বস্তিতে পড়া ভারতকে এগিয়ে নিয়ে যান ঋষভ পান্ত ও ওয়াশিংটন সুন্দর। দুজনে মিলে জুটি গড়েন ১১৩ রানের। ১১৮ বলে সেঞ্চুরি পূর্ণ করে বিদায় নেন পান্ত। তবে লড়াই চালিয়ে যান ওয়াশিংটন। ৬০ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শেষ করেন। সাত উইকেটে ভারতের সংগ্রহ দাড়ায় ২৯৪ রান।
অক্ষর প্যাটেলকে নিয়ে শনিবার তৃতীয় দিন শুরু করেন ওয়াশিংটন সুন্দর।
অষ্টম উইকেটে গড়েন ১০৬ রানের জুটি। ৪৩ রান করে প্যাটেল বিদায় নিলে সুন্দরকে সঙ্গ দিতে পারেননি ইশান্ত শর্মা ও মোহাম্মদ সিরাজ। ভারতীয় পেসারদ্বয় কোনো রান না করে বিদায় নিলে ৩৬৫ রানে অল আউট হয় ভারত। ১৬০ রানের লিড পায় স্বাগতিকরা। মাত্র চার রানের জন্য সেঞ্চুরি মিস হলো ২১ বছর বয়সী সুন্দরের। ১৭৪ বলে ৯৬ রানে অপরাজিত ছিলেন এই ব্যাটসম্যান।
ক্যারিয়ারে চারটি টেস্টের মধ্যে তিনটি হাফসেঞ্চুরি রয়েছে সুন্দরের। কিন্তু একবারও সেঞ্চুরির দেখা পাননি টিম ইন্ডিয়ার এই নবাগত অলরাউন্ডার। ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক টেস্টে দারুণ ব্যাটিং করে ভারতীয় দলের জয়ে বড় অবদান রাখেন সুন্দর। গেবায় অজি পেসারদের বিপক্ষে ৬২ রানের দুরন্ত ইনিংস খেলেন এই অফ-স্পিনার।
এরপর চেন্নাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ৮৫ রানের অপরাজিত ইনিংস খেলেন ওয়াশিংটন। ফলে সেবারও সেঞ্চুরি অপূর্ণ থাকে তার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর