× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার

গাংনীতে করোনার টিকা সঙ্কট

বাংলারজমিন

মেহেরপুর প্রতিনিধি
৬ মার্চ ২০২১, শনিবার

মেহেরপুরের গাংনীতে কোভিড-১৯ (করোনার) ভ্যাকসিন সঙ্কট দেখা দিয়েছে। ফলে ভ্যাকসিন নিতে আসা লোকজন হতাশা নিয়ে ফিরে যাচ্ছেন। কবে নাগাদ ভ্যাকসিন আসবে তা জানাতে অপারগতা প্রকাশ করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।
গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৪৮ ভায়াল ভ্যাকসিন বরাদ্দ দেয়া হয়। পরে সিভিল সার্জন অফিস ১০৭ ভায়াল ভ্যাকসিন ফেরত নেন। টিকা দেয়া  শুরু হয় ৭ই ফেব্রুয়ারি থেকে। আজ শনিবার পর্যন্ত ৬ হাজার ৩৬৬ জন রেজিস্ট্রেশন করেন। আর ভ্যাকসিন গ্রহণ করেন ৪ হাজার ৩৯৫ জন। রেজিস্ট্রেশন করা লোকজন ভ্যাকসিন নিতে এলেও ভ্যাকসিন নেই বলে ফেরত দেয়া হচ্ছে।
কবে নাগাদ ভ্যাকসিন আসবে সেটাও জানাতে পারছেন না দায়িত্বরত ব্যক্তিরা। ভ্যাকসিন নিতে আসা টিপু সুলতান ও মাসুম রেজা জানান, তারা নিয়মানুযায়ী রেজিস্ট্রেশন করেছেন এবং ভ্যাকসিন নিতে এসেছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন নেই বলে জানিয়ে দেয়া হয়। কবে নাগাদ ভ্যাকসিন দেয়া হবে তার তথ্যও দিতে পারছেন না তারা। এদিকে ভ্যাকসিন সংকট ও কবে নাগাদ ভ্যাকসিন আসবে তা জানতে চাইলে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার রিয়াজুল আলম কোন কথা বলতে চাননি।
মেহেরপুর সিভিল সার্জন ডা. নাসির উদ্দীন ঢাকায় অবস্থান করছেন। তিনি মোবাইল ফোনে জানান, সংকট কাটিয়ে উঠতে উর্ধ্বতন কর্মকর্তার সাথে যোগাযোগ করছেন। তাড়াতাড়ি সংকট দূর হবে এবং যারা ফিরে যাচ্ছেন তাদেরকে মোবাইল ফোনে জানানো হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর