× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার

রিয়ালের জার্সিতে টনি ক্রুসের অনন্য রেকর্ড

খেলা

স্পোর্টস ডেস্ক
৬ মার্চ ২০২১, শনিবার

সোমবার স্প্যানিশ লা লিগায় রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-১ গোলে ড্র করে রিয়াল মাদ্রিদ। সেই ম্যাচে অনন্য এক রেকর্ড গড়ের টনি ক্রুস। জার্মান খেলোয়াড় হিসেবে রিয়াল মাদ্রিদের জার্সিতে সর্বোচ্চ ৩০৯ ম্যাচ খেলার রেকর্ড এখন ক্রুসের দখলে। উলি স্টিলিকে (৩০৮) পেছনে ফেলে রেকর্ডটি গড়েন তিনি। দারুণ অর্জনে উচ্ছ্বসিত ক্রুস জানালেন রিয়ালের জার্সিতেই অবসরে যেতে চান।
রিয়াল মাদ্রিদ টিভিকে দেয়া সাক্ষাৎকারে ক্রস বলেন, ‘‘প্রত্যেক ম্যাচেই আমি নিজের সেরাটা দিতে চেষ্টা করি। সবসময়ই নিখুঁত খেলতে চাই, যদিও কেউ কখনো পুরোপুরি নির্ভুল হয় না।’
রিয়াল মাদ্রিদে খেলা জার্মান কিংবদন্তিদের সম্মানের সঙ্গে স্মরণ করেন ক্রুস। তিনি বলেন, ‘সান্তিয়াগো বার্নাব্যুতে জার্মানির অনেক বড় মাপের ফুটবলার খেলে গেছেন। গুন্টার নেৎজার, বার্ড শুস্টার এবং উলি স্টিলিকে এঁরা রিয়ালের হয়ে খেলেছেন।
উলি স্টিলিকের মতো কিংবদন্তি খেলোয়াড়ের রেকর্ড ভাঙ্গতে পেরে আমি আনন্দিত। নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি।’
ক্রুস আরো বলেন, ‘আমি সবসময়ই বলে থাকি, রিয়াল মাদ্রিদের জার্সিতেই আমি অবসরে যেতে চাই।’
৩১ বছর বয়সী ক্রুস ২০১৪ সালে জার্মানির জার্সিতে বিশ্বকাপ জয় করেন। সে বছরই রিয়াল মাদ্রিদ তাকে দলে ভেড়ায়। এখন পর্যন্ত রিয়ালের ১৩টি ট্রফি জয়ের সঙ্গী হয়েছেনন টনি ক্রুস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর