× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৯ এপ্রিল ২০২১, সোমবার

ভোটাধিকার পবিত্র এবং মৌলিক অধিকার: বাইডেন

অনলাইন

মানবজমিন ডিজিটাল
(১ মাস আগে) মার্চ ৬, ২০২১, শনিবার, ৯:১৬ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের পার্লামেন্টের নিম্নকক্ষ তথা হাউস অফ রিপ্রেজেনটেটিভস বুধবার একটি ব্যাপক ভোটদান, নির্বাচন ও নীতিশাস্ত্র বিল পাস করেছে। ডেমোক্রেটরা বলছেন, দেশজুড়ে বিভিন্ন রাজ্যে রিপাবলিকান 'ব্যালট অ্যাক্সেস' করতে যে চেষ্টা, তার বিরুদ্ধে লড়াই করার জরুরি প্রচেষ্টা হিসেবে বিলটির একটি অংশ কাজ করবে। যদি পাস হয়ে যায় তবে এই বিলটি ভোটাধিকার, নির্বাচনী প্রচারাভিযান, অর্থায়ন ইত্যাদি বিভিন্ন ক্ষেত্রে একটি বৃহত্তর রূপরেখা চিহ্নিত করবে। রিপাবলিকানরা বলছেন, তারা উচ্চকক্ষ সিনেটে এটি বন্ধ করে দিতে চান।

এ নিয়ে শুক্রবার একটি টুইট করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি লিখেনঃ

ভোটাধিকার পবিত্র এবং মৌলিক অধিকার। এই অধিকার এবং আমাদের নির্বাচনী অখণ্ডতা রক্ষা করার জন্য; আমাদের গণতন্ত্র পুনরুদ্ধার ও শক্তিশালী করার জন্য এইচ.আর. ১ (H.R. 1) এর জরুরি প্রয়োজন। আইনি প্রক্রিয়াটি পেরিয়ে যাওয়ার পর আমি এটি আইনে রূপান্তর করতে স্বাক্ষরের অপেক্ষায় রয়েছি।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Golam Mohammed
৬ মার্চ ২০২১, শনিবার, ১১:৪৪

Right Mr.Baiden. BUT it is not right in BANGLADESH.

অন্যান্য খবর