× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার

টেক্সাসে খুলে গেল রেস্তোরা

অনলাইন

নিজস্ব সংবাদদাতা
(১ মাস আগে) মার্চ ৭, ২০২১, রবিবার, ১:৩৪ অপরাহ্ন

টেক্সাসে খুলে গেল সমস্ত রেস্তোরা। ওয়াশিংটন পোস্টের খবর অনুসারে, করোনাকালে বহুদিন ধরেই বন্ধ ছিল রেস্তোরাগুলি। এরপর ধীরে ধীরে সেগুলি খোলার পথে হেটেছে সরকার। তবে রেস্তোরাগুলিকে করোনার সমস্ত নিয়মকানুন মেনে চলার দিকে জোর দেয়া হয়েছে। করোনার টিকাকরণ শুরু হলেও এখনও সেখানে হাল ছাড়তে নারাজ কেউই। দেশের একাংশের মানুষ মাস্ক ছাড়াই পথে নেমেছে। তাদের কাউকেই রেস্তোরাতে প্রবেশ করতে দেয়া হবে না বলেই জানিয়েছে প্রশাসন। রেস্তোরাতে আসা এক মহিলা জানিয়েছেন, একটি টেবিলে একজনই বসছে।
এটা যথেষ্ট খুশির খবর। বহুদিন ধরে তারা বাড়ির খাবার খেয়ে বোর হয়ে গিয়েছেন। এবার ফের তারা রেস্তোরার খাবার চেখে দেখতে চান। ফিরে পেতে চান সেই অসাধারণ স্বাদ। টেক্সাসে রেস্তোরা খোলার এই সিদ্ধান্তকে তারা খোলা মনেই মেনে নিচ্ছেন। তবে রেস্তোরাগুলির মালিকরা জানিয়েছেন, প্রতিটি টেবিলে যদি একজন করে বসেন তাহলে তাদের ব্যবসা মার খাবে। ভর্তুকির ব্যবস্থা না থাকায় তারা সরকারের এই সিদ্ধান্তকে সর্বতোভাবে মেনে নিতে পারছে না। কয়েকটি রেস্তোরা মালিক জানিয়েছেন, কয়েকজন ক্রেতা মাস্ক না পরেই রেস্তোরাতে প্রবেশ করতে চাইছেন। তাদের অর্ডার করা খাবারগুলি যাতে বাইরে থেকেই দিয়ে দেয়া যায় সেই ব্যবস্থা তারা করছেন। প্রয়োজনে রেস্তোরাতে তারা বিনামূল্যে মাস্ক বিতরণের ব্যবস্থা করছেন। প্রতি একঘন্টা অন্তর রেস্তোরা স্যানিটাইজ করার দিকটিও তারা রাখছেন। যারা রেস্তোরাতে কাজ করবেন তারাও যেন করোনার সমস্ত নিয়ম মেনে চলেন সেদিকেও জোর দেওয়া হবে। সবমিলিয়ে টেক্সাস তৈরি ভোজনরসিকদের জন্য।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর