× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৭ এপ্রিল ২০২১, শনিবার

১৮০ ডিগ্রি বাঁকানো ল্যাপটপ ছাড়লো ওয়ালটন

দেশ বিদেশ

অর্থনৈতিক রিপোর্টার
৭ মার্চ ২০২১, রবিবার

১৮০ ডিগ্রি পর্যন্ত বাঁকানো ডিসপ্লে সমৃদ্ধ তিন মডেলের সাশ্রয়ী মূল্যের নতুন ল্যাপটপ বাজারে ছাড়লো দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। ‘ট্যামারিন্ড ইএক্সটেন প্রো’ সিরিজের ওই ল্যাপটপগুলোতে মডেলভেদে ব্যবহৃত হয়েছে ইন্টেলের দশম প্রজন্মের কোরআই থ্রি থেকে কোরআই সেভেন প্রসেসর, ৮ গিগাবাইট র‌্যাম, ৫১২ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভসহ অসংখ্য অত্যাধুনিক ফিচার। দাম ৪২,৭৫০ টাকা থেকে ৬৪,৫৫০ টাকার মধ্যে।
ওয়ালটন ডিজি-টেক ইন্ডস্ট্রিজ লিমিটেডের ডিএমডি এবং কম্পিউটার পণ্যের সিইও মো. লিয়াকত আলী জানান, নগদ মূল্যের পাশাপাশি ওই ল্যাপটপগুলো কিস্তিতে কেনা যাচ্ছে। রয়েছে ১০০ শতাংশ পর্যন্ত নিশ্চিত ক্যাশব্যাক পাওয়ার সুযোগ। অনলাইনের ই-প্লাজা থেকে অর্ডার করলে থাকছে নগদ মূল্যে ১০ শতাংশ ছাড়। শিক্ষার্থীদের জন্য রয়েছে বিশেষ সুবিধা।

মডেলভেদে নতুন ওই ল্যাপটপগুলোতে ব্যবহার করা হয়েছে ১৪ ইঞ্চির এইচডি এবং ফুল এইচডি ম্যাট আইপিএস এলইডি ব্যাকলিট ডিসপ্লে, ইন্টেল আইরিস প্লাস ও আল্ট্রা এইচডি গ্রাফ্রিক্স, হাই ডেফিনেশন অডিও, বিল্ট ইন অ্যারে মাইক্রোফোন, দুইটি ২ ওয়াটের স্পিকার, মাল্টি ল্যাঙ্গুয়েজ ফুল সাইজ কি-বোর্ড, ১ মেগা পিক্সেলের এইচডি ক্যামেরা, ১টি ইউএসবি ৩.২ টাইপ এ পোর্ট, ১টি ইউএসবি ৩.২ টাইপ সি পোর্ট, ১টি ইউএসবি ২.০ পোর্ট, মাইক্রো এসডি কার্ড রিডার, ডুয়াল ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.১, ২টি এম.২ কার্ড স্লট, এইচডিএমআই, মিনি ডিসপ্লে পোর্ট ইত্যাদি।

এর শক্তিশালী ৩ সেলের স্মার্ট লিথিয়াম-আয়ন ব্যাটারি প্রায় ৭ ঘন্টা ব্যাক-আপ দিতে সমর্থ। আকর্ষণীয় ডিজাইনের ল্যাপটপগুলো বেশ হালকা।
ব্যাটারিসহ ওজন মাত্র ১.৩ কেজি। ফলে যে কোনো স্থানে সহজেই বহন করা যাবে।
‘ট্যামারিন্ড ইএক্সটেন প্রো’ সিরিজের এই ল্যাপটপগুলোতে গ্রাহকরা ওয়ালটন সার্ভিস সেন্টার থেকে ২ বছরের বিক্রয়োত্তর সেবা পাবেন।

ওয়ালটন সূত্রে জানা গেছে, বর্তমানে তারা বিভিন্ন কনফিগারেশনের ৭ সিরিজের মোট ১৬ মডেলের ডেস্কটপ উৎপাদন ও বাজারজাত করছে। যার মূল্য ২৬,৯৯০ টাকা থেকে ১০৫,০৫০ টাকার মধ্যে। আছে ৩ মডেলের অল-ইন-ওয়ান পিসি। যার দাম ৪৬,৯৫০ থেকে ৫৫,৫০০ টাকার মধ্যে। এছাড়া ওয়ালটনের রয়েছে প্রিলুড, প্যাশন, ট্যামারিন্ড, কেরোন্ডা এবং ওয়াক্সজ্যাম্বু সিরিজের ২১ মডেলের ল্যাপটপ। যেগুলো পাওয়া যাচ্ছে মাত্র ২৮,৭৫০ টাকা থেকে ১৬৮,৫০০ টাকায়।

এছাড়া বিভিন্ন মডেলের মনিটর, মেমোরি কার্ড, র‌্যাম, এসএসডি ড্রাইভ, মাউস, কিবোর্ড, পেন ড্রাইভ, ইয়ারফোন, ওয়াই-ফাই রাউটার, ইউএসবি ক্যাবল, স্পিকার, পাওয়ার সাপ্লাই ইউনিট, ইউপিএস ইত্যাদি উৎপাদন ও বাজারজাত করছে ওয়ালটন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর