× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৮ এপ্রিল ২০২১, রবিবার

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে যথাযথ মর্যাদায় ৭ই মার্চ উদ্‌যাপন

বাংলারজমিন

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি
৮ মার্চ ২০২১, সোমবার

ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে নানা কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত হয়েছে।
প্রথম প্রহরে বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে মশাল প্রজ্বালনের মধ্য দিয়ে কর্মসূচির শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অমর কবিতা, মুক্তিকামী বাঙালির জন্য অন্যতম দিকনির্দেশনা এবং ইউনেস্কোর বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে স্বীকৃত ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রজেক্টরের মাধ্যমে প্রচার করা হয়।
এরপর ৭ই মার্চ বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শোভাযাত্রা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বঙ্গবন্ধু ভাস্কর্যে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। প্রথমে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান। এরপর একে একে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, কর্মকর্তা পরিষদ, কর্মচারী সমিতি ও বাংলাদেশ ছাত্রলীগ জাককানইবি শাখা। পুষ্পস্তবক অর্পণ শেষে প্রশাসনিক ভবনের নিচতলায় একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর