× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৯ এপ্রিল ২০২১, সোমবার

রাজাপুরে ১৩ কোটি টাকা ব্যয়ে মডেল মসজিদ নির্মাণ শেষ না হতেই দেয়ালে ফাটল

বাংলারজমিন

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি
৮ মার্চ ২০২১, সোমবার

ঝালকাঠির রাজাপুরে নির্মাণকালে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে ফাটল ধরেছে। এ নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। উপজেলা সদরের খাদ্যগুদাম সংলগ্ন নির্মাণাধীন মডেল মসজিদের কাজ শেষ হওয়ার আগেই এ ঘটনা ঘটে।
জানা গেছে, ২০১৮ সালের শেষের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে গণপূর্ত অধিদপ্তরের অধীন ও ইসলামিক ফাউন্ডেশনের বাস্তবায়নে মসজিদের নির্মাণ কাজ শুরু হয়। আর এ ভবন নির্মাণে ব্যয় ধরা হয় ১৩ কোটি টাকা। নির্মাণ কাজের দায়িত্ব পায় বরিশালের মেসার্স খান বিল্ডার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।
স্থানীয়রা জানায়, কাজ শুরু করার কিছুদিন পরে অনিয়মের অভিযোগে কাজ বন্ধ হয়ে যায়। সঠিকভাবে কাজ করার শর্তে পুনরায় কাজ শুরু করেন ঐ ঠিকাদারি প্রতিষ্ঠান। বর্তমানে মসজিদের কাজ প্রায় শেষের দিকে। এর মধ্যে মসজিদের উত্তর ও দক্ষিণ দেয়ালের ভিতর ও বাহিরের অংশে দেখা দিয়েছে ফাটল।
বিষয়টি জানাজানি হলে দেয়ালের ঐ ফাটল মেরামতের চেষ্টা চলছে।
স্থানীয় সুত্রে জানা যায়, মসজিদের মূল অংশের পাইলিং ঠিক থাকলেও পেছনের অংশে ঠিকভাবে পাইলিং না করার কারণে দেওয়াল দেবে গিয়ে ফাটল দেখা দিয়েছে। অভিযোগ রয়েছে নির্মাণ কাজের তদারকির দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ারের অবহেলার কারণেই নির্মাণকাজ শেষ হতে না হতেই ফাটল দেখা দিয়েছে।
এ ব্যাপারে মসজিদের সাইট ইঞ্জিনিয়ার আবুল বাশার লিটন বলেন, অ্যাংকর সিমেন্ট একটু বেশি কড়া। তাই পর্যাপ্ত পানির অভাবে দেয়ালের প্লাস্টারে ফাটল দেখা দিয়েছিল তা ইতিমধ্যে ঠিক করা হয়েছে।
এ ব্যাপারে ঝালকাঠি গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী বাদল কুমার ম-ল বলেন, দুইদিন আগেও কাজের সাইট থেকে ঘুরে এসেছি মসজিদের দেয়ালে ফাটলের কোনো ঘটনা চোখে পড়েনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর