× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৯ এপ্রিল ২০২১, সোমবার

পাকিস্তানে হিজাব কাণ্ড

অনলাইন

বিশেষ সংবাদদাতা
(১ মাস আগে) মার্চ ৮, ২০২১, সোমবার, ১২:৩২ অপরাহ্ন

একটিমাত্র টুইটকে ঘিরে বিতর্কের ঝড় পাকিস্তানে। সংবাদ শিরোনামে পাকিস্তানের চীনা দূতাবাসের কালচারাল কাউন্সিলর ঝাং হেকিং। তার বিরুদ্ধে পাক নেটিজেনরা ক্ষোভ উগরে দিয়েছেন। রয়টার্স সূত্রে খবর, টুইটারে একটি ভিডিও পোস্ট করেন হেকিং। সেখানে এক চীনা যুবতিকে নৃত্যরত অবস্থায় দেখা যাচ্ছে। গোলাপি ক্রপ টপ এবং লং স্কার্ট করে নিজের নাচ দেখাচ্ছেন যুবতি। এরই ক্যাপশানে হেকিং লিখেছেন, হিজাব খুলে ফেল। তোমার চোখ দুটি আমাকে দেখতে দাও।
এরপরই বিতর্কের সূত্রপাত। ইসলাম ধর্মের মানুষদের কাছে হিজাবের গুরুত্ব প্রচুর। বোরখা ও হিজাব দিয়ে নারীদের শরীর ও মুখ ঢেকে রাখার রীতি বহুযুগ ধরে মেনে চলা হয়। সেজন্যেই চীনা দূতাবাসের এমন একটি টুইট ঘিরে আগুন জ্বলে উঠেছে পাক সোশ্যাল দুনিয়াতে। ইসলামকে অপমানের অভিযোগ উঠেছে হেকিংয়ের বিরুদ্ধে। অনেকে আবার মনে করছেন, এই টুইটের ফলে চীন ও পাকিস্তানের মধ্যে সম্পর্কে ফাটল ধরবে। এক নেটিজেন এর পাল্টা হিসাবে লিখেছেন, এই ধরনের মন্তব্য করলে চীন-পাক সম্পর্কে প্রভাব পড়বে। হেকিংয়ের মতো মানুষ এই ধরনের ভুল বোঝাবুঝির জন্য দায়ি। অবিলম্বে এবিষয়ে চীন সরকারকে সমস্ত তথ্য দেওয়া উচিত। আরেক নেটিজেন আবার বলেছেন, এই ধরনের রীতি নিয়ে প্রশ্ন তোলার হেকিং কে। তাকে দ্রুত এই টুইট মুছে ফেলার কথাও অনেকে বলেছেন। উঠেছে ক্ষমা চাওয়ার দাবিও। শেষে চীনা দূতাবাসের পক্ষ থেকে টুইটটি মুছে দেওয়া হয়েছে। তবে এই ঘটনার রেশ যে পাকিস্তানে বেশকিছুদিন চলবে সেকথা বলাই যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
samsulislam
৮ মার্চ ২০২১, সোমবার, ১২:২০

অন্ধ

sdd
৮ মার্চ ২০২১, সোমবার, ১:১৭

কথায় আছে নাচতে নেমে ঘোমটা দেয়ার প্রয়োজন নেই। হেকিং এক নর্তকীকে নেকাব খুলতে বলেছেন। ইসলামে তো নাচও হারাম, তাহলে নর্তকীর নেকাবের প্রতি হঠাৎ পাকিদের এতো ইসলামী আবেগ উথলে উঠলো কী করে ?

অন্যান্য খবর