× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২৩ এপ্রিল ২০২১, শুক্রবার, ১০ রমজান ১৪৪২ হিঃ

সিপিবি’র ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কিশোরগঞ্জে শোভাযাত্রা আলোচনা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে
৯ মার্চ ২০২১, মঙ্গলবার

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) এর ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কিশোরগঞ্জে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে জেলা সিপিবি কার্যালয়ের সামনে থেকে লাল পতাকার বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় সিপিবি ছাড়াও বাম গণতান্ত্রিক জোটের জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন। এ সময় তারা সমাজতন্ত্র প্রতিষ্ঠায় সকল মেহনতি মানুষকে একজোট হওয়ার জন্য বিভিন্ন স্লোগান দেন।
শোভাযাত্রা শেষে পার্টি কার্যালয়ে জেলা সিপিবি’র সভাপতি সৈয়দ নজরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তৃতা করেন জেলা সিপিবি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল হাশেম মাস্টার, পার্টির সাবেক সভাপতি ডা. এনামুল হক ইদ্রিস, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট এনামুল হক, শহর শাখার সম্পাদক এডভোকেট হাসান ইমাম রঞ্জু, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি সিরাজুল ইসলাম সাত্তার, সাধারণ সম্পাদক আবদুর রহমান রুমী, সহকারী অধ্যাপক ফরিদ আহমেদ, শ্রমিক নেতা মাহতাব উদ্দিন, রীতা বর্মণ, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অপু সাহা প্রমুখ।
বক্তারা সমাজতন্ত্রের লক্ষ্যে বিপ্লবী গণতান্ত্রিক পরিবর্তন সাধনের জন্য শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠায় কমিউনিস্ট পার্টির পতাকাতলে সমবেত হওয়ার জন্য মেহনতি মানুষের প্রতি আহ্বান জানান। এ সময় তারা বন্ধ পাটকলগুলো আধুনিকায়নের মাধ্যমে দ্রুত চালুর ব্যবস্থা করাসহ ভূমি নামজারি জমা খারিজে গ্রাহক হয়রানি, কালক্ষেপণ ও দুর্ভোগ বন্ধের জন্য সরকারের নিকট জোর দাবি জানিয়েছেন।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর