× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২৩ এপ্রিল ২০২১, শুক্রবার, ১০ রমজান ১৪৪২ হিঃ

নরসিংদীর ইউএমসি জুটমিল শ্রমিকদের সড়ক অবরোধ

বাংলারজমিন

নরসিংদী প্রতিনিধি
৯ মার্চ ২০২১, মঙ্গলবার

চাকরি স্থায়ী, বদলি ও মৃত শ্রমিকদের চূড়ান্ত পাওনা পরিশোধের দাবিতে নরসিংদী ইউএমসি জুটমিলের শতাধিক বদলি শ্রমিক-কর্মচারী মূল গেটের সামনে এবং নরসিংদী পৌর এলাকার একটি আঞ্চলিক সড়ক অবরোধ করেছে। সোমবার সকাল থেকে এই আন্দোলন কর্মসূচির ডাক দেয় শ্রমিকরা।
আন্দোলনকারীরা জানান, সরকার গত বছরের জুলাই মাসে মিলটির কার্যক্রম বন্ধ করে দেয়। সেপ্টেম্বরের মধ্যেই সকল পাওনা টাকা পরিশোধের প্রতিশ্রুতি দিলেও তা বাস্তবায়ন হচ্ছে না। এরমধ্যে শ্রমিকরা বেশ কয়েকবার মিল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলেও টাকা পরিশোধে কোনো সিদ্ধান্ত আসেনি। সোমবার সকাল থেকে ২০১৯ সালের বকেয়া বিল, বদলি শ্রমিকের এরিয়া বিল, মৃত শ্রমিকদের মৃত দাবি, মহার্ঘ ভাতার বকেয়া বিল ও সমস্ত শ্রমিকদের বেতনাদির চূড়ান্ত হিসাব প্রদানসহ মোট ৯টি দাবিতে মিলগেটে সমবেত হয় শ্রমিকরা। দাবি বাস্তবায়ন হওয়ার আগ পর্যন্ত আন্দোলন চালানোর ঘোষণাও দেন শ্রমিকরা। এ বিষয়ে ইউনাইটেড-মেঘনা-চাঁদপুর (ইউএমসি) জুট মিলের জেনারেল ম্যানেজার শাহাদাত হোসেন জানান, স্থায়ী শ্রমিকদের টাকা পরিশোধ করা হয়েছে।
অস্থায়ী বা বদলি প্রায় ২৯০০ শ্রমিক রয়েছে। সরকারের কাছে আবেদন করা হয়েছে, টাকা পেলেই তাদের সকল পাওনা পরিশোধ করা হবে।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর