× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

বিসিএস পরীক্ষা পেছানোর দাবিতে মানববন্ধন, পিএসসি অনড়

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) মার্চ ১৫, ২০২১, সোমবার, ৭:৩৮ অপরাহ্ন

আগামী ১৯শে মার্চ অনুষ্ঠিতব্য ৪১তম বিসিএস পরীক্ষা পিছিয়ে দেবার দাবি জানিয়ে মানববন্ধন করেছেন পরীক্ষার্থীরা। তারা দাবি করেন, বিশ্ববিদ্যালয়-কলেজের হল খোলা ও টিকাদান কর্মসূচির সঙ্গে সমন্বয় করে পুননির্ধারন করা হোক পরীক্ষা। আর এর জবাবে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) জানিয়ে, পূর্ব ঘোষণা অনুযায়ীই ৪১তম বিসিএস’র প্রিলিমিনারি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত আছে। এখন পর্যন্ত পরীক্ষা পেছানোর কোনো সিদ্ধান্ত নেই।

সোমবার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে তারা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন। এ সময় ৪১তম বিসিএসের পরীক্ষার্থীরা ‘নো ভ্যাকসিন নো বিসিএস’, ‘জীবনের জন্য বিসিএস, বিসিএসের জন্য জীবন নয়,’- স্লোগান দেন এবং করোনাকালে সব পরীক্ষা পেছালেও বিসিএস কেন নয়- এমন দাবি সম্বলিত প্লাকার্ড হাতে অবস্থান নেন।

পিএসসি’র চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ করে ১৯শে মার্চ এই পরীক্ষা নেয়া হবে। এখন পর্যন্ত এই সিদ্ধান্তই আছে।

পরীক্ষার্থীর দাবির বিষয়ে তিনি বলেন, এমনিতেই চারটি বিসিএসের জট লেগেছে। এ ছাড়া এই পরীক্ষাটি শুধু ঢাকায় অনুষ্ঠিত হবে না; দেশের বিভিন্ন এলাকায় হবে। স্বাস্থ্যবিধিও কঠোরভাবে মেনে পরীক্ষাটি নেয়া হবে।
সার্বিক দিক বিবেচনায় কমিশন পরীক্ষাটি নির্ধারিত সময়ে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর