× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

করোনা বাড়ছে, উদ্বিগ্ন প্রধানমন্ত্রী মোদি মুখ্যমন্ত্রীদের সঙ্গে বুধবার ভার্চ্যুয়াল বৈঠক করবেন

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(১ মাস আগে) মার্চ ১৬, ২০২১, মঙ্গলবার, ৯:৩০ পূর্বাহ্ন

ভারতে পাঁচ রাজ্যে ভোটের দামামার মধ্যেই ফের করোনার প্রসার চিন্তার ভাঁজ ফেলেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কপালে। উদ্বিগ্ন প্রধানমন্ত্রী ভার্চ্যুয়াল বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রীদের সঙ্গে। বুধবার এই বৈঠক হবে। দেশে বছরের প্রথমদিকে করোনা সংক্রমণ নেমে এসেছিলো ১০ হাজারের নিচে। অথচ সোমবার ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ২৯১ জন। গত ৮৫ দিনের মধ্যে এটি সর্বোচ্য। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৮৮ জনের। কোভিডে ভারতে মোট  মৃতের সংখ্যা ১ লাখ ৫৮ হাজার ৭২৫ জন।
করোনার এই দ্রুত বিস্তারে ৭৮.৬১ শতাংশ আক্রান্ত হয়েছে পাঁচটি রাজ্যে।  রাজ্যগুলি হল মহারাষ্ট্র, পাঞ্জাব, কর্ণাটক, গুজরাট এবং তামিলনাড়ু। নাগপুর সিটিতে মঙ্গলবার থেকে শুরু হচ্ছে লকডাউন। এই অবস্থায় ইতিকর্তব্য নির্ধারণের জন্যে প্রধানমন্ত্রীর এই বৈঠক। ভারতে করোনা ভ্যাকসিন এসে যাওয়ার পর বল্গাহীন জীবন যাপন নাকি নতুন কোনো স্ট্রেইন -বিজ্ঞানীরা এখন সেই পরীক্ষা চালাচ্ছেন। মোদি বুধবারের বৈঠকে কি ফতোয়া দেন তার দিকে তাকিয়ে গোটা দেশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
abbas uddin
১৬ মার্চ ২০২১, মঙ্গলবার, ১২:৫৯

@Kazi ভাই, আমাদের ধারনাই ভুল। আসলে আমরা বৈজ্ঞানিকদের সতর্কতা মনযোগ দিয়ে পড়ি না অথবা তাদের সতর্কতাকে গুরুত্ব দেই না। যার পরিনতিতে বাংলাদেশ, ভারত সহ বিভিন্ন দেশের এই অবস্থা !

Kazi
১৫ মার্চ ২০২১, সোমবার, ৯:২০

ভাবছিলাম টিকা নেওয়ার পর থেকে করোনা বিলীন হয়ে যাবে। উল্টো এখন বাড়ছে।

অন্যান্য খবর