× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৩ মে ২০২১, বৃহস্পতিবার, ৩০ রমজান ১৪৪২ হিঃ

৪১তম বিসিএস: শরীরের তাপমাত্রা বেশি হলে যেভাবে হবে পরীক্ষা

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) মার্চ ১৭, ২০২১, বুধবার, ৫:২১ অপরাহ্ন

১৯শে মার্চ শুক্রবার হতে যাচ্ছে ৪১তম বিসিএস’র প্রিলিমিনারি পরীক্ষা। সরকারি কর্ম কমিশন (পিএসসি) কঠোর স্বাস্থ্যবিধি মেনে এ পরীক্ষা নেয়া হবে বলে জানানো হয়েছে। পরীক্ষা কেন্দ্রে কোন পরীক্ষার্থীর শরীরের তাপমাত্রা বেশি হলে আলাদা কেন্দ্রে পরীক্ষা নেয়ার কথা জানিয়েছে পিএসসি।

৪১তম বিসিএস পরীক্ষার দায়িত্বে থাকা সাবেক সচিব ও পিএসসির সদস্য শাহজাহান আলী মোল্লা বলেন, স্বাস্থ্যবিধি মানতে আমরা ১১টি নির্দেশনা দিয়েছি। মাস্ক পরে প্রত্যেককে কেন্দ্রে আসতে হবে। তাপমাত্রা মেপে সবাইকে কেন্দ্রে ঢোকানো হবে। কারও তাপমাত্রা বেশি হলে আলাদা কেন্দ্রে তাদেরকে নিয়ে নেয়া হবে। দূরত্ব মেনে পরীক্ষার্থীদের আসন বিন্যাস করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় যেসব নির্দেশনা মেনে পরীক্ষা নিতে বলেছে, সে অনুযায়ী সব করছি আমরা।
আশা করছি পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে।

প্রসঙ্গত, সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এই পরীক্ষা দেবেন চাকরিপ্রত্যাশীরা। তবে এ পরীক্ষা পিছিয়ে দেয়ার দাবি জানিয়ে আসছেন অনেক পরীক্ষার্থী। এ দাবিতে রিটও করেছিলেন তারা। ৪১তম বিসিএস’র প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর দাবিতে করা সেই রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। যদিও দেশের সর্বোচ্চ আদালতের আপিল বিভাগে যাচ্ছেন বলে জানিয়েছেন বিসিএস প্রত্যাশীরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর