× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

টাকার বৃষ্টি

রকমারি

মানবজমিন ডিজিটাল
১৯ মার্চ ২০২১, শুক্রবার
সর্বশেষ আপডেট: ৭:০৬ অপরাহ্ন

নামটা শুনেই হয়তো মনে হচ্ছে এ আবার কেমন খবর! কিন্তু এটাই সত্যি, সারাবিশ্বে করোনা অতিমারির কারণে বিগত এক বছরে বিশ্ব অর্থনীতিতে ভয়ঙ্কর রকমের মন্দা চলছে। সবক্ষেত্রেই কোন না কোন মানুষকে লোকসানের সামনে পড়তে হয়েছে। কর্মহীন হয়েছেন একটা বড় অংশের মানুষ। আবার অনেকের আয় কমেছে। কিন্তু এর মাঝেই যদি শোনা যায় সাধারণ একটা বিয়েতে কয়েক কোটি টাকা স্রেফ আকাশে ওড়ানো হলো তাহলে ব্যাপারটাকে কোনমতেই সমর্থন করা যায় না। যারা এরকম করে নিজেদের ক্ষমতা দেখাতে চান। তারা যত বড়ই হোক না কেন এটাই করে যাবেন। সম্প্রতি ছেলের বিয়েতে এক অদ্ভুত ঘটনা ঘটেছে পাকিস্তানের ইসলামাবাদে।
ছেলের বিয়েতে এক ব্যক্তি কোটি কোটি টাকা আকাশে ছড়িয়েছেন। এর জন্য আলাদা করে হেলিকপ্টার ভাড়া করে আনা হয়েছিল। আসলে বিয়েকে ঘিরে বাবা এতটাই উচ্ছ্বসিত হয়ে পড়েছিলেন যে, এমন একটা সিদ্ধান্ত তিনি নেন। অনেকে বলছেন, এই বিয়ে অনেক জাঁকজমকপূর্ণ বিয়েকেও হার মানিয়ে দেবে। তবে ছেলেটির পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, নিজেদের ক্ষমতা দেখাতে নয় বিয়েতে অভিনবত্ব ও চমক আনতেই এই ব্যবস্থা করেছিলেন পাত্রের বাবা। ঘটনাটি ঘটেছে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে। বিয়েতে আমন্ত্রিতদের ওপর নিজের হাতে হেলিকপ্টার থেকে প্রায় ১৫ কোটি টাকা ফেলেন ছেলের বাবা। দা ডন পত্রিকার খবর অনুসারে এই টাকা সেখানকার মানুষেরা যতটা পেরেছেন কুড়িয়ে নিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় এই খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে । সমগ্র বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ হয়। নেটদুনিয়ায় অনেকেই বিষয়টি নিয়ে সমালোচনা করেছেন। অনেকের মতে , প্রচুর কালো টাকা ছিল ওই ব্যক্তির। তাই হয়তো তিনি এই ধরনের ঘটনা ঘটিয়েছেন। তবে এই ধরনের একটি খবর সামনে আসতে বেশ চাপে পড়ে গেছে পাকিস্তান সরকার। তারা মনে করছে, এই ঘটনার তারা তদন্ত করবে। এরপরই হয়তো এ বিষয়ে আরও বিস্তারিত তথ্য সামনে আসবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
এ,টি,এম,তোহা
১৯ মার্চ ২০২১, শুক্রবার, ৬:২৪

টাকা ছড়িয়ে তিনি আলোচনায়। এমন অনেক লোক এদেশেও আছে। গরীব রাস্ট্র পাকিস্তান। বাংলাদেশ কাগজে কলমে উন্নয়ন শীল। এই দুই দেশে ধনীর সংখ্যা দিয়ে রাষ্ট্রের উন্নয়ন মাপা হয় গরীবের সংখ্যা দিয়ে নয়। বাংলাদেশে ইউপি চেয়ারম্যান, মেম্বারাও এখন লাখপতি, কোটিপতি। ক্ষমতাসীন দলের পদ পদহীন নেতাদেরও এখন ব্যাংক ব্যালেন্স স্ফীত।

অন্যান্য খবর