× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

ঘোড়ার শখ

রকমারি

মানবজমিন ডিজিটাল
১৯ মার্চ ২০২১, শুক্রবার
সর্বশেষ আপডেট: ৭:০৬ অপরাহ্ন

এই বিশ্বে অনেকেই আছেন যাদের অনেক রকম শখ থাকে। নিজেদের পোষ্যকে কোলে করে অনেকেই  ঘুরে বেড়ান। আবার  যদি  কোন পোষা পাখি থাকে তাহলে তাকে কাঁধে নিয়ে তারা ঘুরে বেড়ান। তাই বলে আস্ত একটা ঘোড়াকে কাঁধে করে ঘুরে বেড়ানো কারো নেশা  হতে পারে?  ঠাট্টা নয়, সত্যি পৃথিবীতে এরকমই এক অদ্ভুত মানুষের সন্ধান পাওয়া গেছে। যিনি নিছকই শখের বশে এই কাজটি করেন। এতদিন আমরা দেখে এসেছি, মানুষ ঘোড়ার পিঠে উঠেছে,  কিন্তু এ যে একেবারে উলটপুরান । এখানে ঘোড়া উঠছে মানুষের পিঠে । এই ঘটনাটি ঘটিয়েছেন যেই ব্যক্তি তিনি কিন্তু মোটেও অপরিচিত নন ।

নাম দিমিত্রি। বাসিন্দা ইউক্রেনের। সংবাদসংস্থা এনডিটিভি সূত্রে খবর,  নানা রকম অদ্ভুত কার্যকলাপের জন্য বিশ্বজুড়ে তার একটা আলাদা পরিচিতি আছে ।আর এই ঘোড়া কাঁধে তুলে তিনি প্রমাণ করে দিয়েছেন,  তার কতটা ক্ষমতা আছে। আর সেজন্যই এই মুহূর্তে তাকে পৃথিবীর সবচেয়ে শক্তিধর মানুষ বলে মনে করা হচ্ছে । একটি ঘোড়া তুলেছেন মানে তিনি একসঙ্গে ছয় জন মানুষকে তুলতে পারেন। সম্প্রতি তার ঘোড়াকে কাঁধে নিয়ে বেড়ানোর একটি ভিডিও ভাইরাল হয়েছে । সেখানে চোখ রাখলেই একের পর এক দুঃসাহসিক ছবি দেখা যায়। রয়েছে নানা ধরনের ভিডিও । আর এই অসীম শক্তির জন্য গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে তার নাম উঠেছে । দু' একবার হলেও না হয় কথা ছিল। মোট ৬০ বার। তার শরীরের এমন বলের জন্য অনেকেই তাকে বাহবা দিয়েছেন । ছোট থেকেই তার শরীরটা ছিল এইরকম । তার শক্তি ছিল আর পাঁচজনের থেকে আলাদা । আগে তিনি সার্কাসে কাজ করতেন। তখন দাঁত দিয়ে লোহার রড বাঁকা করে তিনি দেখিয়ে দিতেন । তবে তার ঘোড়া তোলা সকলকেই অবাক করে দিয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর