× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

ভারতে করোনা ভাইরাসের তীব্র ছোবল, দশ সেপ্টেম্বরের পর আক্রান্তের সংখ্যা সর্বাধিক

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(১ মাস আগে) মার্চ ২০, ২০২১, শনিবার, ৯:৫৫ পূর্বাহ্ন
ফাইল ফটো

ভারতে আবার কোভিড ছড়িয়ে পড়েছে ভয়ঙ্করভাবে। শুক্রবার করোনার ছোবলে প্রাণ হারিয়েছেন ১৮৮ জন। আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়ে গেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া তথ্য অনুযায়ী ১৭ টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলে করোনা বিপজ্জনক আকার নিয়েছে। বহু শহরে আংশিক লকডাউন ও নাইট  কারফিউ  প্রবর্তিত হয়েছে। ভোটমুখী রাজ্য পশ্চিমবঙ্গও ব্যাতিক্রম নয়। রাজ্যের বিদায়ী পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, শনিবার থেকে কলকাতা মহানগরী ডিসইনফেক্ট করার কাজ শুরু হবে। কলকাতা পুলিশ একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে, শনিবার থেকে মাস্ক বিহীন কাউকে দেখলেই মোটা অংকের জরিমানা করা হবে।  অল্প কিছুদিনের মধ্যে কলকাতায় নাইট  কারফিউ চালু হতে পারে।
বহু ট্রেন ইতিমধ্যেই বাতিল করা হয়েছে। উড়ানও বাতিল করা হচ্ছে। এর মধ্যেই ৫ রাজ্যে ভোটের দামামা বেজে উঠেছে। সভা সমাবেশে না মানা হচ্ছে সামাজিক দূরত্ব বিধি,  না পরছে কেউ মাস্ক। ভাইরাসের টিকা আসার পর মানুষের বল্গাহীন আচরণ বিপদ ডেকে আনছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কাজি
১৯ মার্চ ২০২১, শুক্রবার, ৯:৪৮

সাধু সাবধান। যেকোনো সময় বাংলাদেশে ও অবস্থার অবনতি হতে পারে। যদি এখন ই সাবধান না হওয়া যায়।

অন্যান্য খবর