× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

ভারতে কোভিডের দ্বিতীয় সার্জ, মঙ্গলবার মৃত ২৭৬, আড়াইমাসে সর্বোচ্চ

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাত
(১ মাস আগে) মার্চ ২৪, ২০২১, বুধবার, ১০:৩৭ পূর্বাহ্ন

পাঁচ রাজ্যে বিধানসভা ভোটের মুখে ভারতে কোভিড সংক্রমণ ছড়াচ্ছে দ্রুত। মঙ্গলবার সারা ভারতে কালান্তক করোনায় মৃত্যু হয়েছে ২৭৬ জনের। গত বছর ৩০ ডিসেম্বর একদিনে ৩০০ জন মৃত্যুর পর সংখ্যাটি এত বেশিতে দাঁড়ালো এই প্রথম। শুধু তাই নয়, ধাপে ধাপে কোভিড জনিত কারণে মৃতের সংখ্যা বাড়ছে। রোববার কোভিডে মৃত্যু হয়েছিল ২১৩ জনের, সোমবার সংখ্যাটি একটু কমে ১৯৭ হয়, মঙ্গলবার এক লাফে সংখ্যা পৌছায় ২৭৬ জনে। মঙ্গলবার সারা দেশে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ২৮২ জন। ১১ নভেম্বরের পরে এতো জনের একসঙ্গে আক্রান্ত হওয়ার ঘটনা প্রথম। সব মিলিয়ে ভারতের কেরালা বাদ দিয়ে কার্যত সব রাজ্যেই কোভিড বাড়ছে।
বিশেষজ্ঞরা এটিকে দ্বিতীয় সার্জ বলছেন।  তাঁদের অনুমান, প্রথমের থেকেও এটি বিপজ্জনক হবে। ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ নাগরিকদের  জন্যে সচেতনতার একটি বার্তা দিয়েছে, যেখানে ভিড় থেকে দূরে থাকার পরামর্শ দেয়া হয়েছে। কিন্তু ভোটের মরশুমে নেতা-নেত্রীরা যেভাবে প্রচার করছেন, জনসভা করছেন তা নিয়ে প্রশ্ন উঠেছে। সামাজিক দূরত্ববিধি, মাস্ক পরা,  স্যানিটাইজারের ব্যবহার কিছুই মানা হচ্ছে না। ফলে করোনা ছড়াচ্ছে দ্রুত। বিশেষজ্ঞরা মনে করছেন, নিয়ন্ত্রণ না আনতে পারলে এবার আর করোনাকে রোখা যাবে না। কলকাতার বিভিন্ন হাসপাতালে কোভিড ওয়ার্ড গুলো ফাঁকা হয়ে গিয়েছিল, আবার ধীরে ধীরে তা পূর্ণ হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর