× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

সেরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড ভ্যাকসিনের রপ্তানি বন্ধের খবরে তোলপাড়, মুখে কুলুপ সরকারের

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(১ মাস আগে) মার্চ ২৫, ২০২১, বৃহস্পতিবার, ১০:২০ পূর্বাহ্ন

ভারতে কোভিড সংক্রমণ ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে পুনের সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত অক্সফোর্ড-এস্ট্রোজেনেকার ভ্যাকসিন কোভিশিল্ড এর রপ্তানি বন্ধের খবরে তোলপাড় শুরু হয়েছে আন্তর্জাতিক মহলে। সংবাদ সংস্থা রয়টার্স প্রথম খবরটি প্রকাশ করে বুধবার রাতে। বিদেশ দফতরের এক মুখপাত্রের দেয়া খবরের ভিত্তিতে রয়টার্স খবরটি করে।  মুখপাত্রটি বলেন যে ভাবে ভারতে কোভিড এর দ্বিতীয় সার্জ মাথা চাড়া দিয়েছে তাতে অধিকতর ভ্যাকসিন দেশে মজুত রাখার উদ্দেশ্যে ভ্যাকসিন রপ্তানি বন্ধ রাখা হয়েছে। কেন্দ্রীয় সরকার অথবা কোভিশিল্ড এর উৎপাদক সংস্থা সেরাম ইনস্টিটিউট এ ব্যাপারে একটি  শব্দও উচ্চারন করে নি।  তবে বাস্তব হল বিগত কয়েকদিনে এক ভায়াল কোভিশিল্ড এর রপ্তানি হয় নি। ভারত ১৮০টি দেশে কোভিশিল্ড রপ্তানি করে। এর ফলে উদ্বেগ ছড়িয়েছে ওই দেশগুলিতে। এক সরকারি মুখপাত্র বৃহস্পতিবার বলেছেন, ওয়েট আন্ড সি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুক্রবার  বাংলাদেশ সফরে যাচ্ছেন।  ভ্যাকসিন নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা এই সফরে করতে পারেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mahmud
২৪ মার্চ ২০২১, বুধবার, ১১:০০

মোদী সাহেব কাল বাংলাদেশে আসছেন । তার ঠিক আগ মহুর্তে ভারতের টিকা রফতানির বন্ধ ঘোষনা । কাল এসে তিনি হয়তো বলবেন এ নিষেধাগ্গা বাংলাদেশের জন্য প্রযোজ্য নয় । সবাই হাত তালি দেবে আর বলবে মোদীজী জিন্দাবাদ । হয় গেলো স্টান্টবাজী !!

অন্যান্য খবর