× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ৯ মে ২০২১, রবিবার, ২৬ রমজান ১৪৪২ হিঃ

রিটস ব্রাউজারের স্বাধীন অফার

তথ্য প্রযুক্তি


২৫ মার্চ ২০২১, বৃহস্পতিবার
সর্বশেষ আপডেট: ১০:৩৩ পূর্বাহ্ন

মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশের প্রথম মোবাইল ইন্টারনেট রিটস ব্রাউজার নিয়ে এলো স্বাধীন অফার। এই অফারের আওতায় ব্যবহারকারীরা পাবেন প্রাইমএক্স মেম্বারশিপের উপর ৫০% ছাড়সহ উপহার হিসেবে ৫০ হাজার পয়েন্ট ফ্রি। অফারটি চলবে ৩১ মার্চ পর্যন্ত।

রিটস ব্রাউজারের এক বছরের প্রাইমএক্স মেম্বারশিপের মূল্য ৪ হাজার ৮শ’ টাকা। ৫০% ছাড়ে এখন সেটা পাওয়া যাবে ২ হাজার ৪০০ টাকায়। ব্রাউজারটির এক বছর প্রাইমএক্স মেম্বারশিপ কিনলে ব্যবহারকারী উপহার হিসেবে পাবেন ৫০ হাজার পয়েন্ট ফ্রি। সাথে থাকছে আরো আকর্ষণীয় উপহার, যার মূল্য ১১ হাজার ৩৩৩ টাকা।

অফারটি সম্পর্কে রিটস ব্রাউজারের উদ্ভাবক, তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান রেইজ আইটি সলিউশনস্-এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা কে এ এম রাশেদুল মাজিদ বলেন, ব্রাউজারের মেম্বারশিপ ধারণাটা একেবারে নতুন। তথ্যপ্রযুক্তির এই যুগে সবাই মোবাইলে ইন্টারনেট ব্যবহার করতে রকমারি ব্রাউজার ব্যবহার করে থাকেন। তাই সবাইকে দেশী ব্রাউজার ব্যবহারে উৎসাহিত করতে মাহান স্বাধীনতা দিবসে আমরা স্বাধীন অফারের আয়োজন করেছি।
আমরাই প্রথম বাংলাদেশী ব্রাউজার ব্যবহারে মেম্বারশিপ চালু করেছি। সারা বিশ্বে প্রথম ব্রাউজার যারা স্মার্টলী ব্যবহার করে আসছে আমরা তাদের ব্যক্তিগত তথ্যের সুরক্ষা শতভাগ নিশ্চিত করে শুরু থেকে কনটেন্ট সরবারহ করে আসছি। ব্রাউজারের যাত্রা শুরু থেকে ভাল ও গুণগত মানসম্পন্ন সেবা দেওয়ায় আমরা ব্যবহারকারীদের আস্থা অর্জন করতে পেরেছি।

তিনি বলেন, পৃথিবীর সব শ্রেণীর মানুষ যেন একটি ব্রাউজারের মাধ্যমে সব ধরনের প্রয়োজন মেটাতে পারেন বা একের ভেতরে সব সেই বিষয়টিকে গুরুত্ব দিয়ে ২০১৭ সালের জানুয়ারিতে ব্রাউজারটি গুগল প্লে-স্টোরে ছাড়া হয়। ইতোমধ্যেই গুগল প্লে-স্টোর থেকে ব্যবহারকারীরা ব্রাউজারটি ২.৫ মিলিয়ন বার ডাউনলোড করেছেন। আর ফ্রি মেম্বার ছাড়াও ৮৫ হাজার পেইড মেম্বার ব্রাউজারটি নিয়মিত ব্যবহার করছেন।

রিটস্ ব্রাউজারটির সুবিধা সম্পর্কে ব্রাউজারটির এই উদ্ভাবক বলেন, মাধ্যমে দ্রুত ব্রাউজিং, রিটস্ ব্রাউজারটির মাধ্যমে কম মেমোরি খরচ লাইভ ক্রিকেট আপডেট, ভাষা ও পছন্দ অনুযায়ী বলিউড ও হলিউডসহ বিনোদন জগতের সর্বশেষ খবর ও ভিডিও দেখা, লাইভ টিভি, লাইভ রেডিও শোনাসহ আরো অনেক সুবিধা উপভোগ করা যায়। সব ধরনের সুবিধা দিতে সক্ষমতা রয়েছে ব্রাউজারটির। নেট ব্যবহার থেকে শুরু করে কেনাকাটাসহ জীবনের যাবতীয় সমস্যা সমাধানে প্রথমে রয়েছে রিটস ব্রাউজার।

তিনি আরও বলেন, এটি একমাত্র ব্রাউজার যেখানে কন্টেন্টগুলো বুফের মতো করে পাওয়া যাবে। ওয়েবসাইট সার্চিং ও অ্যাপ ইন্সটলিং অনেকাংশেই কমিয়ে সহজ করে দেবে এই রিটস ব্রাউজার। এটি শুধু আঙ্গুলের একটি স্পর্শ দিয়ে পৃথিবীর যে কোনো প্রান্তের আপডেট, চলমান ও সর্বশেষ খবর এবং অন্যান্য বিষয়ের বিষয়ভিত্তিক ধারণা দেবে তাই নয়, এটি ডিভাইসের মেমোরি ও পাওয়ার বাঁচাতে সহায়তা করবে, এই অ্যাপটি অন্য একাধিক অ্যাপ ইন্সটলের প্রয়োজনীয়তাও কমিয়ে দিবে।

দেশীয় ব্রাউজারটি ডাউনলোড করতে আগ্রহীকে যেতে হবে এই ঠিকানায়। আর মেম্বারশিপ বিষয়ে বিস্তারিত জানা যাবে এই লিংকে

প্রসঙ্গত, অল্পসময়ে দেশের সফটওয়্যার খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসের (বেসিস) অ্যাওয়ার্ড এবং আন্তর্জাতিকস্বীকৃত এশিয়ার অস্কারখ্যাত অ্যাপিকটা মেরিট অ্যাওয়ার্ড অর্জন করেছে এই ব্রাউজারটি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md. Humawun Kabir Uz
২৫ মার্চ ২০২১, বৃহস্পতিবার, ৫:৩২

খুব ভালো একটি ব্রাউজার সবকিছুর আপডেট তাড়াতাড়ি পাওয়া যায় ।

অন্যান্য খবর