× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

ভারতে ১ লক্ষ ৩০ হাজার নাগরিক নতুন করে কোভিড আক্রান্ত, মৃত ১,৮৭৫

ভারত

বিশেষ সংবাদদাতা
(১ মাস আগে) মার্চ ২৯, ২০২১, সোমবার, ১০:২১ পূর্বাহ্ন

রবিবার শেষ হওয়া সপ্তাহে ভারতে কোভিড এর দ্বিতীয় সার্জ জাঁকিয়ে বসেছে এবং দেশে নতুন করে এক লক্ষ তিরিশ হাজার জন আক্রান্ত হয়েছেন। কোভিড এ মৃতের সংখ্যাও একান্ন শতাংশ বেড়েছে। গত সপ্তাহে কোভিড এ মৃত্যু হয়েছে ১,৮৭৫ জনের। গত ডিসেম্বরের পর এক সপ্তাহে এই প্রথম এত কোভিড আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটলো। নতুন করে কোভিড সংক্রমণে সবার আগে আছে মহারাষ্ট্র। তার পরেই আছে পাঞ্জাব, গোয়া এবং মধ্যপ্রদেশ। উদ্বিগ্ন রাজ্য প্রশাসনগুলি বহু জায়গায় রাত্রিকালীন কারফিউ ও  আংশিক লকডাউন চালু করেছেন। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে পূর্ণাঙ্গ লকডাউন এর ইঙ্গিত দিয়েছেন।
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক রবিবার নতুন গাইডলাইন প্রকাশ করে জানিয়েছে, মাস্ক পরা ও ভিড় এড়িয়ে থাকাটা বাধ্যতামূলক। উল্লেখযোগ্য, ভারতে পয়লা এপ্রিল পঁয়তাল্লিশ বছর থেকে ষাট বছর পর্যন্ত বয়সীদের ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর