× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

রংপুর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
৩ এপ্রিল ২০২১, শনিবার

রংপুর জেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয় ২০১৪ সালের ৯ই ডিসেম্বর। তৎকালীন ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ এবং সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম স্বাক্ষরিত নোটে এক বছরের জন্য ছাত্রলীগের কমিটি দেয়া হয়। কিন্তু এরপর সাত বছরে আর কমিটি দেয়া হয়নি। রংপুর ছাত্রলীগের সভাপতি মো. মেহেদী হাসান সিদ্দিকীর বিপক্ষে ধর্ষণ মামলা করা হয়। ছাত্রলীগ থেকে তাকে অব্যাহতি দেয়া হয়। তিনি আনীত অভিযোগ থেকে আদালত থেকে মুক্তি পান।
এরপর গত ৩১শে জানুয়ারি ছাত্রলীগের বর্তমান সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মো. মেহেদী হাসান সিদ্দিকী রনি এর উপর আনীত অভিযোগ আদালতে সত্য প্রমাণিত না হওয়ায় তার উপর আরোপিত অব্যাহতি আদেশ প্রত্যাহার করে তাকে স্বপদে (সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, রংপুর জেলা শাখা) পুনর্বহাল করা হলো এবং একই সাথে আগামী দুই মাসের মধ্যে সাংগঠনিক নিয়ম অনুযায়ী বাংলাদেশ ছাত্রলীগ, রংপুর জেলা শাখার সম্মেলন আয়োজন করার নির্দেশ প্রদান করা হলো। অন্যথায় কমিটি বিলুপ্ত বলে গণ্য হবে। এই নির্দেশনার পরেও রংপুর জেলায় কোন সম্মেলন হয়নি।
নির্দেশনা অনুযায়ী সম্মেলন না হওয়ায় ছাত্রলীগের প্রেসবিজ্ঞপ্তি অনুযায়ী ১লা এপ্রিল থেকে কমিটি বিলুপ্ত হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর