× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

সাংবাদিক আবু আলীর ‘আকাশ থেকে জলে’ পাওয়া যাচ্ছে গ্রন্থমেলায়

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
২ এপ্রিল ২০২১, শুক্রবার

সাংবাদিক আবু আলীর ভ্রমণ বিষয়ক ‘আকাশ থেকে জলে’ গ্রন্থ পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলায়। গ্রন্থটি শুধুমাত্র একটি ভ্রমণ বৃত্তান্ত নয়-তার চেয়েও অধিক। গ্রন্থটির পৃষ্ঠায় পৃষ্ঠায় বিধৃত রয়েছে বাংলাদেশের বিভিন্ন দর্শনীয় স্থানের ভ্রমণ সংক্রান্ত চিত্তাকর্ষক তথ্য এবং সুচারু চিত্রাবলী। সুন্দরবন, কক্সবাজার, হাওড় ও সিলেটের পর্যটন কেন্দ্রগুলোর বিশদ তথ্যপঞ্জী সন্নিবেশিত হয়েছে বইটিতে। বিশেষ করে দর্শনীয় স্থানগুলোর চিত্র, ইতিহাস এবং সংস্কৃতি তুলে ধরেছেন।

লেখক বইটিতে স্বল্পখরচে কিভাবে ভ্রমণ করা যায় তা তুলে ধরেছেন তার স্বকীয় ভাষা এবং তার প্রাঞ্জলতার মাধ্যমে।

বই প্রকাশ করেছেন জ্যোতিপ্রকশ। বইমেলায় বাংলা একাডেমির মূল চত্তরের ঢাকা রিপোর্টার্স ইউনিটির (১০২) এবং  ম্যাগনাম ওপাস (৫৬৮) নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে। বইটির মূল্য ধরা হয়েছে ১৭৫ টাকা। তবে মেলায় পাওয়া যাচ্ছে ২৫ শতাংশ কমিশনে।

পেশাগত জীবনে আবু আলী দৈনিক আমাদের সময় পত্রিকায় সিনিয়র রিপোর্টার হিসেবে কাজ করছেন।
এর আগে তিনি দৈনিক সংবাদ ও বার্তাসংস্থা এনএনবিতে কাজ করেছেন।

প্রসঙ্গত, লেখকের এটি তৃতীয় গ্রন্থ। এর আগে ২০২০ সালের একুশে বইমেলায় তার প্রথম ভ্রমণ সংক্রান্ত ‘মেঘ পাহাড়ের আলিঙ্গন’ এবং ২০১৮ সালে দ্বিতীয় গ্রন্থ ‘শেয়ারবাজারের প্রাথমিক ধারণা’ প্রকাশিত হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর