× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

কোভিডের দ্বিতীয় সার্জ ভারতকে আবার বিশ্বে এক নম্বর করে দিল

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(১ মাস আগে) এপ্রিল ৪, ২০২১, রবিবার, ৯:২৯ পূর্বাহ্ন

ভারত আবার বিশ্বে শীর্ষে পৌঁছে গেল। কোভিড আক্রান্তদের যে ওয়ার্ল্ডমিটার প্রকাশিত হয়েছে তাতে ভারত এক নম্বরে।  দ্বিতীয় স্থান আমেরিকার এবং তৃতীয় ব্রাজিল। ২০২০ সালের ১৭ সেপ্টেম্বর ভারতে আক্রান্তের সংখ্যা পৌঁছেছিল  ৯৮ হাজার ৭৯৫ জন। এটিই ভারতে একদিনে কোভিডে আক্রান্ত হওয়ার  সর্বোচ্চ সংখ্যা। শনিবার ভারতে আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ৭৭ জন। এই যাত্রায় এটিই সর্বাধিক এখন পর্যন্ত। আমেরিকায় একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ২০৭ জন, ব্রাজিলে সংখ্যাটি ৬৯ হাজার ৬৬২ জন। ২০২০ সালের অক্টোবর মাস জুড়ে ভারত বিশ্বের ইনডেক্স এ এক নম্বরে ছিল।
এবার পাঁচমাস পরে ভারত আবার সেই জায়গাটা ফিরে পেল। করোনার এই দ্বিতীয় সার্জ কতদিন চলতে পারে? বিশেষজ্ঞরা জানাচ্ছেন, করোনা ১৫ থেকে ২০ এপ্রিলের মধ্যে ঢেউ এর মতো আছড়ে পড়বে ভারতে।  ফলে, তার পরের কয়েকটি সপ্তাহে করোনা সংক্রমণ অনেকটাই বাড়বে। এরপর তা কমার সম্ভাবনা প্রবল। তবে এই দ্বিতীয় সার্জ প্রথমটির মতো অতটা প্রাণঘাতী নয়, যদিও সংক্রমণ ছড়ানোর ক্ষমতা এই দ্বিতীয় সার্জ এর ভাইরাসের বেশি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর