× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

মেডিকেলের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার
৫ এপ্রিল ২০২১, সোমবার

এমবিবিএস ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। গতকাল সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরে স্বাস্থ্য শিক্ষা বিভাগের এক ব্রিফিংয়ে মেডিকেল ভর্তি পরীক্ষার এই ফল প্রকাশ করা হয়। প্রেস ব্রিফিং থেকে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূর। তিনি জানান, এ বছর মোট নির্বাচিত পরীক্ষার্থীর সংখ্যা ৪ হাজার ৩৫০ জন। এর মধ্যে ২ হাজার ৩৪১ জন মেয়ে ও ২ হাজার ৯ জন ছেলে। চলমান শিক্ষাবর্ষ থেকে উত্তীর্ণ হয়েছেন ৩ হাজার ৯৩৭ জন শিক্ষার্থী। পূর্ব শিক্ষাবর্ষ থেকে নির্বাচিত হয়েছেন ৪১৩ জন। মেধা তালিকায় প্রথম মিশোরী মুনমুন।
তিনি পাবনা মেডিকেল কলেজ থেকে পরীক্ষায় অংশ নিয়েছিলেন। তার মোট প্রাপ্ত নম্বর ২৮৭ দশমিক ২৫। স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্র জানায়, রাত ৯টার পর ওয়েবসাইটে ভর্তি পরীক্ষার বিস্তারিত ফল জানা যাবে। গত শুক্রবার সারা দেশে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আবেদন করেন ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন পরীক্ষার্থী। কিন্তু পরীক্ষায় উপস্থিত ছিলেন ১ লাখ ১৬ হাজারের কিছু বেশি। করোনার কারণে সবার স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে এবার কেন্দ্র সংখ্যা ১৯টি এবং ভেন্যু সংখ্যা ৫৫টি করা হয়েছে। তবে কেন্দ্রের বাইরে স্বাস্থ্যবিধি ছিল একেবারেই উপেক্ষিত। উল্লেখ্য, দেশের ৪৭টি সরকারি মেডিকেল কলেজের আসন সংখ্যা ৪ হাজার ৩৫০টি। এ ছাড়া, আরো ৭০টি বেসরকারি মেডিকেল কলেজে আরো ৮ হাজার ৩৪০ জন ভর্তি হতে পারবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর