× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

কোভিড নিয়ে মোদির জরুরি বৈঠক, ৬-১৪ই এপ্রিল বিশেষ ড্রাইভ

ভারত

বিশেষ সংবাদদাতা
(১ মাস আগে) এপ্রিল ৫, ২০২১, সোমবার, ৯:৪৭ পূর্বাহ্ন

কোভিড নিয়ে উদ্বিগ্ন প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশ যেখানে সোমবার থেকে সাতদিনের জন্য গোটা দেশে লকডাউন জারি করলো সেখানে প্রধানমন্ত্রীর জরুরি সভায় ঠিক হলো ভোটমুখী ভারতে ছয় থেকে চোদ্দ এপ্রিল সাবধানতা সপ্তাহ পালন করা হবে। প্রধানমন্ত্রী সব রাজ্যের স্বাস্থ্য আধিকারিকদের নির্দেশ দিয়েছেন- সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলিতে মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখা হচ্ছে কিনা এবং স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা তা কঠোরভাবে দেখতে। মোদি আরও বেশি কোভিড পরীক্ষা, বেডের ব্যবস্থা রাখা ও কোভিড আক্রান্তদের দ্রুত হাসপাতালে পাঠানোর নির্দেশও দিয়েছেন। এছাড়াও ভ্যাকসিন দেয়ার কাজ আরও দ্রুত করতে বলেছেন। ভ্যাকসিন উৎপাদকদের বলেছেন- ভ্যাকসিন উৎপাদন বাড়ানোর জন্য। মহারাষ্ট্র, পাঞ্জাব ও ছত্তিশগড়ে কেন্দ্রীয় টিম পাঠানোর সিদ্ধান্তও এদিন নেওয়া হয়। কোভিডের দ্বিতীয় সার্জ এ দেশে মোট আক্রান্তদের সাতান্ন শতাংশ মহারাষ্ট্রের। গত চোদ্দ দিনে মোট মৃত্যুর সাতচল্লিশ শতাংশ মহারাষ্ট্রেই।
মহারাষ্ট্রে ইতিমধ্যে উইকএন্ড লকডাউন ও নাইট কারফিউ শুরু হয়েছে। ভারতে রবিবার কোভিড আক্রান্ত হয়েছেন তিরানব্বই হাজার দুশো ঊনপঞ্চাশ জন।
 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর