× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১৪ মে ২০২১, শুক্রবার, ১ শওয়াল ১৪৪২ হিঃ

১ দিনে লাখের বেশি আক্রান্ত, মৃত্যু বাড়ছে, মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মোদি

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(১ মাস আগে) এপ্রিল ৬, ২০২১, মঙ্গলবার, ৯:২৯ পূর্বাহ্ন

ভারতে প্রথমবার করোনার ধাক্কায় যা হয় নি, দ্বিতীয় সার্জ এ তাই হল। ১ দিনে করোনা আক্রান্তের সংখ্যা লাখের ঘর ছাড়িয়ে গেল। প্রথমবার একদিনে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ছিল ৯৭ হাজার। পাল্লা দিয়ে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃতের সংখ্যা ৪৪৫ জন। ২৯ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত শেষ হওয়া সপ্তাহে মৃত ২ হাজার ৯৭৪ জন।  ৩৪৫ শতাংশ মৃত্যু বেড়েছে। বিজ্ঞানীরা বলেছিলেন যে, এই দ্বিতীয় সার্জ সংক্রামক বেশি, মারণ কম। কিন্তু তাদের ভুল প্রমাণিত করে মৃত্যু বাড়ছে দ্রুত।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মিলিত হচ্ছেন বৃহস্পতিবার। ভোট চলছে যে সব রাজ্যে সেগুলি ছাড়া বাকি সব রাজ্যে লকডাউন জারি করার সিদ্ধান্ত নেয়া হতে পারে।  ভোট চলা রাজ্যগুলিতেও কঠোর অনুশাসন জারি হতে পারে। সবাই এখন তাকিয়ে মোদির বৈঠকের দিকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
MD. SAFIQUL ISLAM SA
৬ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ১১:১৬

তুমাদের ধর্মীও গুরুরা কই ? তারা তো বলছিল গবর আর গরুর চেনা এক সাথে মিক্স করে ২৪ ঘন্টা ডুবে থাকলে নাকি করুনা হবে না । এবার কেউ কেউ বলছিল গরুর চেনা খেলেও নাকি করুনা হবে না । এখন আপনার মতামত কি ?

অন্যান্য খবর