× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

ভারতে কোভিডের ভয়ঙ্কর রূপ, ২৪ দিনে আক্রান্তের সংখ্যা বেড়ে ৮ লাখ

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(৪ দিন আগে) এপ্রিল ৭, ২০২১, বুধবার, ৯:৩৫ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট: ৩:১৪ অপরাহ্ন

কোভিড পান্ডেমিকের প্রথম পর্যায়ে এমনটি হয় নি। ভারতে কোভিড আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে অতীতের সব রেকর্ড ম্লান করে। দ্বিতীয় সার্জ এ ২৪ দিনে সক্রিয় আক্রান্তের সংখ্যা ২ লাখ থেকে বেড়ে ৮ লাখ হয়েছে। মঙ্গলবারই আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৫ হাজার ২৪৯ জন। রোববারের সর্বোচ্চ ১ লাখ ৩ হাজার ৮৪৪ জনের স্কোরটিকে অতিক্রম করেছে এই সংখ্যা। মঙ্গলবার কোভিডে মারা গেছেন ৬৩০ জন। ৫ নভেম্বরের পরে একদিনে এত মৃত্যু এই প্রথম।  একদিনে ৫৪ হাজার আক্টিভ কেসও এই প্রথম। করোনার দ্বিতীয় সার্জ আরো ভয়ঙ্কর হবে- বিষেশজ্ঞদের এই অভিমত প্রতিষ্ঠিত হয়েছে।
তবে এই দ্বিতীয় ঢেউ কতদিন চলবে তা কেউ বলতে পারছেন না। ১৫ থেকে ২০ এপ্রিলের মধ্যে এই  অভিঘাত সর্বোচ্চ সীমায় পৌঁছাবে বলে বিষেশজ্ঞরা জানিয়েছেন। ফলে পরের সপ্তাহগুলিতে অবস্থা আরো  বিপজ্জনক হতে পারে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উদ্ভূত পরিস্থিতি নিয়ে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন এই অবস্থায় ইতিকর্তব্য নির্ধারণের জন্য।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর