× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ২১ এপ্রিল ২০২১, বুধবার

আবারো তাইওয়ানের আকাশসীমায় এক ডজন চীনা যুদ্ধবিমান

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ সপ্তাহ আগে) এপ্রিল ৭, ২০২১, বুধবার, ৬:৪৩ অপরাহ্ন

তাইওয়ানের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার মধ্যে আবারো যুদ্ধ বিমান পাঠিয়েছে চীন। এই দ্বীপটিকে নিজের বলে দাবি করে চীন। এর প্রেক্ষিতে পাল্টা হুমকি দিয়েছে তাইওয়ান। দেশটির পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, যুদ্ধ শুরু হলে তাইওয়ান শেষ পর্যন্ত চীনের বিরুদ্ধে লড়বে। এ খবর দিয়েছে রয়টার্স।

সাম্প্রতিক মাসগুলোতে বেইজিং এর ক্রমাগত উস্কানি নিয়ে এরইমধ্যে অভিযোগ তুলেছে তাইওয়ান। গণতান্ত্রিক রাষ্ট্রটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা কাজ করে এমন এলাকাতে একাধিক বার যুদ্ধ বিমান পাঠিয়েছে চীন। সর্বশেষ বার যুদ্ধ বিমান পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছে চীনও।
দেশটি জানিয়েছে, তাইওয়ান দ্বীপের কাছে তারা মহড়া করছিল।
তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, প্রায় ১৫টি চীনা যুদ্ধ বিমান তাইওয়ানের আকাশসীমায় প্রবেশ করে। তাদেরকে সতর্ক করে দিতে তখনই পাল্টা যুদ্ধবিমান পাঠায় তাইওয়ান। এই অবস্থা নিয়ে এরইমধ্যে উদ্বেগ জানিয়েছে যুক্তরাষ্ট্র।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর