× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১২ এপ্রিল ২০২১, সোমবার

ফেরিতে আগুন, পুড়ল ৮ ট্রাক

বাংলারজমিন

লক্ষ্মীপুর প্রতিনিধি
৮ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

লক্ষ্মীপুরের মেঘনা নদীতে কলমিলতা নামে একটি ফেরিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৮টি পণ্যবাহী ট্রাক ও একটি পিকআপ ভ্যান পুড়ে গেছে। আজ বৃহস্পতিবার ভোরে লক্ষ্মীপুরের মতিরহাট এলাকার মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও নৌ পুলিশ এসে এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্থ ট্রাকের ড্রাইভার মোঃ হোসেনসহ ফেরিতে থাকা লোকজন জানান, বৃহস্পতিবার ভোররাতে ভোলার উদ্দেশ্যে লক্ষ্মীপুরের মজুচৌধুরী ঘাট থেকে পণ্যবাহী ট্রাক ও পিকআপ নিয়ে রওনা দেয় কলমিলতা নামে একটি ফেরি। ভোরে ফেরিটি মতিরহাট ও ভোলার চর সীমানার মাঝামাঝি মেঘনা নদী দিয়ে যাওয়ার সময় ফেরিতে থাকা একটি ককসিটের পিকআপ ভ্যান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। এতে মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। এ সময় ওই ফেরির স্টাফ, পণ্যবাহী ট্রাক ও পিকআপের ড্রাইভার-হেলপাররা ফেরির সামনের দিকে নিরাপদে অবস্থান নেন। ফেরিতে থাকা লোকজন আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করেন।
ফেরি থাকা অর্ধশত যাত্রী ও গাড়ী চালকরা নদীতে ঝাপিয়ে ও জেলেদের নৌকায় ভোলার ইলিশায় তীরে উঠেন।

বিআইডব্লিউটিসি’র ভোলা ও লক্ষ্মীপুর ম্যানেজার পারভেজ হোসেন ও মো. কাউছার জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে অপর একটি ফেরিতে করে ফায়ার সার্ভিস কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে। এখন ফেরিটি লক্ষ্মীপুরের মেঘনা নদীর মতিরহাট এলাকার গুনগুনিয়া চরে নোঙ্গর করা আছে। ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছুই জানাতে পারেননি তিনি।

ভোলার ইলিশা ও মজুচৌধুরীরহাট নৌ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ওসি) সুজন পাল ও মো. জাহাঙ্গীর আলম জানান, লক্ষ্মীপুরের মজুচৌধুরী ঘাট থেকে মালবাহী ট্রাক ও পিকআপ ভ্যান নিয়ে ভোলার ইলিশা ঘাট যাচ্ছিলে ফেরিটি। লক্ষ্মীপুরের মতিরহাট ও ভোলার চর সীমানার মাঝামাঝি মেঘনা নদীতে আসলে ফেরিটির পিছনে একটি ট্রাকে আগুন লেগে যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর