× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তী
ঢাকা, ১১ মে ২০২১, মঙ্গলবার, ২৮ রমজান ১৪৪২ হিঃ

করোনা: ভারত থেকে নিউজিল্যান্ডে প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) এপ্রিল ৮, ২০২১, বৃহস্পতিবার, ৬:০০ অপরাহ্ন

ভারত থেকে সাময়িক সময়ের জন্য প্রবেশ জন্য নিষিদ্ধ করেছে নিউজিল্যান্ড। এমনকি নিউজিল্যান্ডের নাগরিকরাও যদি ভারত সফর করে থাকেন তাহলে আগামি দুই সপ্তাহের মধ্যে তারা নিজ দেশে প্রবেশ করতে পারবেন না। ভারতে করোনাভাইরাসের উচ্চ সংক্রমণের কারণেই এমন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এ খবর দিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা।
খবরে বলা হয়েছে, সম্প্রতি নিউজিল্যান্ডে নতুন করে ২৩ জনের করোনাভাইরাস ধরা পড়েছে। এরমধ্যে ১৭ জনই ভারত থেকে দেশটিতে গিয়েছেন। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডেন এক সংবাদ সম্মেলনে বলেন, আমরা সাময়িকভাবে ভারত থেকে আসা সকলের জন্য নিউজিল্যান্ডে প্রবেশ নিষিদ্ধ করছি।
ভারতে এখন পর্যন্ত ১ কোটি ২৮ লাখ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এটি যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পর বিশ্বে সর্বোচ্চ।
দেশটিতে এখন করোনাভাইরাসের নতুন ঢেউ আঘাত হেনেছে। গত ২৪ ঘন্টায় দেশটিতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ২৭ হাজার। এটি দেশটির ইতিহাসে একদিনে সর্বোচ্চ করোনা সংক্রমণের রেকর্ড। দেশটি করোনা নিয়ন্ত্রণে কারফিউ জারি করেছে প্রধান শহরগুলোতে। গত ২৪ ঘন্টায় সেখানে প্রাণ হারিয়েছে ৬৮৫ জন। গত নভেম্বরের পর এটি সর্বোচ্চ। দেশটিতে করোনায় মোট প্রাণ হারিয়েছেন ১ লাখ ৬৬ হাজার ৮৬২ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
dulalrozario1
৮ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৬:১৩

And yet we are still allowing the infected Indian rats to come to this country including the Indian army chief and his family members. All flights and buses to and from this infected country should have been closed from February 2021. There has to be a limit to subservience.

অন্যান্য খবর